অতিরিক্ত টোল না দেয়ায় বৃদ্ধের দাড়ি ছিঁড়ে দিল ইজারাদার

0
42
অতিরিক্ত টোল না দেয়ায় বৃদ্ধের দাড়ি ছিঁড়ে দিল ইজারাদার
অতিরিক্ত টোল না দেয়ায় বৃদ্ধের দাড়ি ছিঁড়ে দিল ইজারাদার।

অনলাইন ডেস্ক : অতিরিক্ত টোল না দেয়ায় গভীর রাতে এক মুসল্লির দাড়ি ছিঁড়ে ফেলা নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়েছে বরিশালে। শুক্রবার গভীর রাতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর (দপদপিয়া) টোল ঘরে এ ঘটনা ঘটে। আর এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যাওয়ায় এ নিয়ে বেশ উত্তেজনারও সৃষ্টি হয়েছে। এলাকার জনগণও এর সুষ্ঠু বিচার দাবি করেছেন স্থানীয় কাউন্সিলরের কাছে।

এদিকে টোলের ইজারাদার মাহফুজ খান বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন বলে একাধিক মাধ্যম থেকে জানা গেছে। অপরদিকে গভীর রাতে লাঞ্ছনার শিকার বৃদ্ধ মুসল্লি আশ্রাব আলী খান নগরীর ২৪নং ওয়ার্ড কাউন্সিলরের কাছে একটি লিখিত অভিযোগও দিয়েছেন।

ওই অভিযোগ সূত্রে জানা যায়, চরমোনাই মাহফিল শেষ করে শুক্রবার গভীর রাতে ট্রাক নিয়ে বরিশালের উদ্দেশে আসছিল মুসল্লি আশ্রাব আলী খান (৬০)। পথিমধ্যে দপদপিয়া টোল ঘরে ট্রাকের নির্ধারিত ২০০ টাকা ভাড়া দিতে যায় আশ্রাব আলী।

তবে তা নিতে অস্বীকৃতি জানায় টোল ঘরের কর্মচারীরা। তারা আশ্রাব আলীর কাছে ৩০০ টাকা দাবি করেন। তবে আশ্রাব আলী খান তা দিতে অস্বীকৃতি জানালে তার দাড়ি টেনে ছিঁড়ে ফেলা হয় এবং তাকে নানাভাবে লাঞ্ছিত করা হয়।

এ বিষয়ে জানতে টোল ঘরের ইজারাদার মাহফুজ খানকে একাধিকবার কল করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

তবে ২৪নং ওয়ার্ড কাউন্সিলর শরীফ আনিসুর রহমান জানান, এই বিষয়ে আমি অভিযোগ পেয়েছি। ইজারাদার মাহফুজ খানকে কল করে বিষয়টি বলেছি। তিনি সালিশ মীমাংসা করার জন্য ঘটনার ভুক্তভোগীকে তার কাছে পাঠাতে বলেন। তবে আমি তাকে আর কিছু বলিনি। লাঞ্ছিত করবেন তারা, আবার তাদের কাছে গিয়ে শালিস মীমাংসা করতে হবে এটা কেমন কথা। এ বিষয়টি নিয়ে আমি নিজেই নানা চাপের মুখে রয়েছি।

সড়ক ও জনপথ বিভাগ বরিশালের নির্বাহী প্রকৌশলী খালেদ শাহেদ বলেন, ‘এ বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজখবর নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের চেষ্টা করব।’

অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই বিষয়টি ভাইরাল হয়ে যাওয়ায় এ নিয়ে বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে বরিশাল জুড়ে। অনেকে বিষয়টিকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা হয়েছে বলে মন্তব্য করেছেন। আবার অনেকে ইজারাদারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

সূত্র : যুগান্তর

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here