অভিনয় শিখতে যুক্তরাষ্ট্রে গেলেন শাহরুখ কন্যা

0
61
অভিনয় শিখতে যুক্তরাষ্ট্রে গেলেন শাহরুখ কন্যা

শব্দপাতা ডেস্ক : বলিউড সুপারস্টার শাহরুখ খান। নিজের অভিনয় যাদুতে মুগ্ধ করছেন অসংখ্য দর্শককে। তাই তার সন্তানের রক্তেও অভিনয় গুণ থাকাটা কোনো চমকে যাওয়ার মতো ঘটনা নয়। এছাড়া বাবার মতোই তিনিও যে অভিনয় জগতেই আসতে চান এ কথা আগেই জানিয়েছিলেন শাহরুখ কন্যা সুহানা খান।

ইতিমধ্যে বিনোদন জগতে পা রেখেছেন সুহানা। মাত্র ১৮ বছর বয়সেই তিনি হয়েছেন বিখ্যাত ফ্যাশন ম্যাগাজিন ভোগ-এর কভার গার্ল। এছাড়া থিয়েটার অভিনয়েও দক্ষ সুহানা। সম্প্রতি লন্ডনে মঞ্চস্থ হয় শেক্সপিয়ারের বিখ্যাত নাটক ‘রোমিও জুলিয়েট’। সেখানেই জুলিয়েটের চরিত্রে অভিনয় করেছেন সুহানা।

অভিনয় শিখতে মেয়ে সুহানা খানকে যুক্তরাষ্ট্রে পাঠিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। আর দশজনের মতো যেনতেন ভাবে মেয়ের ক্যারিয়ার শুরু হোক এমনটা চান না কিং খান। অভিনয়ে পড়াশোনা শেষেই মেয়ের ক্যারিয়ার শুরু হোক, এমনটাই চান তিনি।

এর আগে পড়াশোনার জন্য লন্ডনে ছিলেন সুহানা খান। তবে ইতিমধ্যে অভিনয়ে প্রশিক্ষিত হতে তাকে পাড়ি জমাতে হয়েছে যুক্তরাষ্ট্রে। শাহরুখ খানের ‘জিরো’ ছবির শ্যুটিংযে বাবার সঙ্গে সেটে দেখা যার সুহানাকে।

লন্ডনে পড়াশোনার শেষে ইন্টার্নশিপের কাজেই বাবার সঙ্গে সেটে থাকেন তিনি। শাহরুখ বলেন, ‘গত বছর ইন্টার্নশিপের সময় আমি তাঁকে ‘জিরো’র সেটে ডেকেছিলাম। দুজন চমৎকার সময় কাটিয়েছি। আনন্দ খুব স্মার্ট পরিচালক। তিনি সুহানাকে সহকারী পরিচালক হিসেবে কাজে লাগিয়ে দেন। দেখলাম সুহানা বাড়িতে আমার আগেই প্রস্তুত। সময়মতো সে আমাকে সেটে আসতে সাহায্য করেছে।’

পরবর্তীতে মেয়েকে অভিনয়ে পড়াশোনার জন্য যুক্তরাষ্ট্রে পাঠানোর বিষয়ে সংবাদ মাধ্যমের সঙ্গেও কথা বলেছেন শাহরুখ খান।

তিনি বলেন, ‘সত্যি বলতে, আপনি ভালো অভিনেতা হতে পারবেন না, যদি আপনি এ বিষয়ের ওপর পড়াশোনা না করেন। এ জন্যই আমি সুহানাকে চার বছরের কোর্স করতে পাঠিয়েছি। যার যে বিষয়ে আগ্রহ আছে, সেটার ওপর প্রশিক্ষণ নিয়ে তারপর ওই কাজে নামা উচিত। সেটা অভিনয়ের ক্ষেত্রেও সত্যি।’

‘জিরো’-র সেটে শুধু সহকারী পরিচালকের কাজই করেননি। সুহানা বাবার অভিনয় দেখার পাশাপাশি ক্যাটরিনা এবং আনুশকা শর্মার অভিনয়ও গভীরভাবে লক্ষ করেন।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............