আইনজীবী ও সাংবাদিকদের নিয়ে যা বললেন শামীম ওসমান

আইনজীবী ও সাংবাদিকদের নিয়ে যা বললেন শামীম ওসমান

অনলাইন ডেস্ক : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, সুশাসন প্রতিষ্ঠায় রাজনীতিবিদদের বাইরে সাংবাদিক ও আইনজীবী এই দুইটা শক্তি ব্যাপক অবদান রাখতে পারে। এই দুই শক্তি রাজনীতিবিদদের থেকেও বেশি ভূমিকা রাখতে পারে। আইনজীবী কোর্টে ন্যায় বিচারের জন্য দাঁড়াতে পারে। আর সাংবাদিক তার কলমের শক্তিকে ভালো কাজে লাগাতে পারে। বৃহস্পতিবার জেলা আইনজীবী সমিতির নির্বাচন চলাকালীন সময়ে জেলা জজ আদালত প্রাঙ্গনে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় এসব কথা বলেন শামীম ওসমান।

বার নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আইনজীবীদের উদ্দেশ্যে আমার কিছু বলার নাই। তারা জানেন, তাদের কি করতে হবে। আমিও আইনজীবী কিন্তু আমি এখানে ভোটার না। আমি ভোটার হলে চিন্তা করতাম, বারের সমস্যা, আইনজীবীদের যে সমস্যা সেই সমাধান করতো কে? সেই সমস্যা সমাধানের জন্য যারা কাজ করবেন তাকেই আমি ভোট দিতাম। আমি মনে করি নারায়ণগঞ্জ বারের দায়িত্ব এইটুকু না। সুশাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখা বারের দায়িত্ব।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত নারী আসনের সাংসদ হোসনে আরা বেগম বাবলী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান দিপু, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি চন্দন শীল প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন............