আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মুস্তাফিজ

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মুস্তাফিজ

অনলাইন ডেস্ক : বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি আজ মঙ্গলবার ২০১৮ সালের পারফরম্যান্সের ভিত্তিতে বর্ষসেরা ওয়ানডে একাদশ প্রকাশ করেছে। একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান পেয়েছেন মুস্তাফিজুর রহমান। আফগানিস্তান ও নিউজিল্যান্ড থেকেও পেয়েছেন একজন করে। তবে ভারত ও ইংল্যান্ড থেকে চারজন করে স্থান পেয়েছেন। বর্ষসেরা ওয়ানডে একাদশের অধিনায়ক হিসেবে আছেন বিরাট কোহলি। তিনি বর্ষসেরা টেস্ট দলেরও অধিনায়ক। ২০১৮ সালটি যে সাদা ও রঙিন পোষাকে দুর্দান্ত কেটেছে কোহলি ও কোহলি বাহিনীর।

২০১৫ সালে অভিষেক হয় মুস্তাফিজের। বল হাতে দুর্দান্ত একটি বছর কাটান তিনি। সে কারণে ২০১৬ সালে তিনি আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হন। এরপর ইনজুরির সঙ্গে লড়াই করতে হয় তাকে। ২০১৬ ও ২০১৭ সালে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি ইনজুরির কারণে। তবে ২০১৮ সালে আবার নিজেকে ফিরে পেতে শুরু করেন ফিজ। গেল বছর ১৮টি ওয়ানডে ম্যাচ খেলেন তিনি। ২১.৭২ গড়ে উইকেট নিয়েছেন ২৯টি। ইকোনোমি রেট ছিল ৪.২০। বল হাতে নিজের জাত চিনিয়েছেন এশিয়া কাপে। ১০ উইকেট নিয়ে যৌথভাবে ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি।

এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ সফরেও বল হাতে দারুণ পারফরম্যান্স করেন। তিন ম্যাচে নেন ৫ উইকেট। এরপর ঘরের মাঠেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিয়েছিলেন তিন ম্যাচে ৫ উইকেট। ২০১৮ সালে তার সেরা বোলিং ফিগার ছিল এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে। ১০ ওভার বল করে ২ মেডেনসহ ৪৩ রান দিয়ে নিয়েছিলেন ৪ উইকেট। ইকোনোমি ছিল ৪.৩০।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ (ব্যাটিং অর্ডার অনুযায়ী) :
১. রোহিত শর্মা (ভারত)
২. জনি বেয়ারস্টো (ইংল্যান্ড
৩. বিরাট কোহলি (ভারত, অধিনায়ক)
৪. জো রুট ( ইংল্যান্ড)
৫. রস টেলর (নিউজিল্যান্ড)
৬. জস বাটলার (ইংল্যান্ড, উইকেটরক্ষক)
৭. বেন স্টোকস (ইংল্যান্ড)
৮. ‍মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)
৯. রশিদ খান (আফগানিস্তান)
১০. কুলদীপ যাদব (ভারত)
১১. জাসপ্রিত বুমরাহ (ভারত)।

আপনার মন্তব্য লিখুন............