আপনার স্মার্টফোন ট্র্র্যাক করছে না তো কেউ!

0
40
আপনার স্মার্টফোন ট্র্র্যাক করছে না তো কেউ!

অনলাইন ডেস্ক : আপনার স্মার্টফোন নিরাপদ থাকলে আপনিও অনেক দিক থেকে নিরাপদ। কিন্তু আপনার ব্যবহৃত স্মার্টফোনটি কি আদৌ নিরাপদ? নাকি ফোনটির মাধ্যমে অন্য কেউ ট্র্যাক করছে আপনাকে? আর সেখান থেকেই আপনার অনেক কিছুতেই নজর দিচ্ছে সে। তাহলে সহজেই জেনে নিন আপনাকে কেউ ট্র্যাক করছে কি না

*#২১# : আপনার ফোনের মেসেজ, ভয়েস কল বা ফোনের অন্যান্য ডেটা কি অপর লোকের কাছে ফরওয়ার্ড হয়ে যাচ্ছে আপনার অজান্তেই? তাহলে ডায়াল করুন এই নম্বরটি। সঙ্গে সঙ্গেই একটি কোড আসবে আপনার ফোনে। মোবাইল ডেটা অন্য কোনও নম্বরে ট্রান্সফার হচ্ছে কি না জেনে যাবেন।

*#৬২# : আপনার ফোন বন্ধ। অথচ বন্ধু-বান্ধবরা ফোন করলে রিং হচ্ছে এবং অন্য একটি নম্বরে ফোন চলে যাচ্ছে। এই নম্বর ডায়াল করলে খুব সহজেই জানতে পরবেন কোন নম্বরে আপনার ফোন বা মেসেজ ফরওয়ার্ড হচ্ছে।

*#০৬# : প্রত্যেকটা ফোনের আলাদা আইএমইআই কোড থাকে। যা খুবই গুরুত্বপূর্ণ। এই নম্বরে ডায়াল করে আপনার মোবাইলের আইএমইআই কোড জেনে নিন। ফোন চুরি হলে বা হারিয়ে গেলে আইএমইআই কোড ট্রেস করে খুব সহজেই ফোনের লোকেশন জানা সম্ভব।

জেমস বন্ড কোড : আইফোনের ক্ষেত্রে *৩০০১#১২৩৪৫#* এবং অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে *#*#৪৬৩৬#*#* অথবা *#*#১৯৭৩২৮৬৪০#*#*। নামের মতোই কাজ এই কোডগুলোর। মোবাইলের মাধ্যমে আপনার লোকেশন কেউ ট্রেস করছেন কি না তা জানতে হলে এই কোড ব্যবহার করে দেখতে পারেন।

##০০২# : এই কোড ডায়াল করলে ফোন থেকে অন্য নম্বরে সমস্ত রিডিরেকশন বন্ধ হবে। অর্থাৎ আপনার মেসেজ, ভয়েস কল এতদিন যে নম্বরে ট্রান্সফার হতো, এই কোড ডায়াল করলে তৎক্ষণাৎ সেটা বন্ধ হয়ে যাবে।

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here