এইচএসসিতে বরিশালে বৃত্তি পাচ্ছেন ৬১৫ শিক্ষার্থী

এইচএসসিতে বরিশালে বৃত্তি পাচ্ছেন ৬১৫ শিক্ষার্থী

শব্দপাতা ডেস্ক : বরিশাল বোর্ড থেকে ২০১৮ সালে উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ৬১৫ শিক্ষার্থীকে ফলাফলের ভিত্তিতে মেধা ও সাধারণ বৃত্তি দেওয়ার চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। প্রকাশিত তালিকা অনুযায়ী বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মোট ২৮ জন শিক্ষার্থী মেধাবৃত্তি ও ৫৮৭ জন শিক্ষার্থী সাধারণ বৃত্তি পাচ্ছেন। রোববার (০৬ জানুয়ারি) বরিশাল শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর বিপ্লব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

সরকারি নিয়ম ও নীতিমালা অনুযায়ী বৃত্তির তালিকা প্রণয়ন করা হয়েছে উল্লেখ করে বলে বিপ্লব কুমার ভট্টাচার্য্য জানান, গত মঙ্গলবার (১ জানুয়ারি) বৃত্তিপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। তালিকা অনুযায়ী বিভাগের ১৩টি সরকারি ও বেসরকারি কলেজ থেকে ২৮ জনকে মেধাবৃত্তির জন্য চূড়ান্ত হয়েছে। যারমধ্যে বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ থেকে সর্বোচ্চ ৮ জন শিক্ষার্থী মেধাবৃত্তি পাচ্ছেন।

অপরদিকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ আরও ৫৮৭ জনকে সাধারণ বৃত্তি দেওয়া হচ্ছে। যারমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে সাধারণ বৃত্তি পাচ্ছেন ২৯৪ জন। এরমধ্যে ছাত্র ১৪৭ ও ছাত্রী ১৪৭ জন। মানবিক বিভাগ থেকে পাচ্ছেন ১৪৬ জন। যারমধ্যে ছাত্র ৭৩ জন ও ছাত্রী ৭৩ জন। এছাড়া ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৩৭ জন বৃত্তি পাচ্ছেন। যারমধ্যে ছাত্র ৭৩ জন ও ছাত্রী ৭৪ জন।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............