একটি রেকর্ড ভাঙতে পারবে না কোহলি, কী সেই রেকর্ড?

ফাইল ছবি

অনলাইন ডেস্কঃ ক্রিকেট বিশ্বের প্রায় সবাই এক কথায় তাকে সর্বকালের অন্যতম সেরা বলে মেনে নিতে শুরু করেছেন। তিনি বিরাট কোহলি। এই মুহূর্তে ক্রিকেট বিশ্বে যার নামটুকুই যথেষ্ট। যিনি ব্যাট হাতে বাইশ গজে নামা মানেই হয় রেকর্ড, নয়তো রেকর্ড ভঙ্গ। সেই বিরাট কোহলিতে এবার মুগ্ধ স্টিভ ওয়াহ।

ক্রিকেট বিশাররদরা বলছেন, মাত্র ২৯ বছরেই বিরাটের এমন দৌড় অবিশ্বাস্য। তাছাড়া তার ফিটনেস লেভেল এখন যে পর্যায়, তাতে বিরাট অবলীলায় আরও ১০ বছর খেলে যেতে পারবেন। ফলে আগামী ১০ বছরের বিরাটের ব্যাটের আঘাতে যে আরও বহু পুরনো রেকর্ড ভেঙে চুরমার হবে তা বলাই যায়। স্টিভ ওয়াও এই বিষয়ে বিরোধিতা দেখাননি। তবে বিশ্ব ক্রিকেটের এখনও পর্যন্ত যাবতীয় রেকর্ড ভাঙলেও একটা রেকর্ড অক্ষত থাকবে বলে জানিয়েছেন স্টিভ।

সেই একটি রেকর্ড বাদ দিলে বিরাট বাকি সব ভেঙে দেবেন বলে মত তার। সেই একটা রেকর্ড কি? স্টিভ ওয়ার বক্তব্য, ”ডন ব্র্যাডম্যানের ব্যাটিং গড় ছিল ৯৯.৯৯। ওটা ছাড়া বিরাট বাকি সব রেকর্ড ভেঙে দেবে। ও যেভাবে এগোচ্ছে তাতে বিশ্বের কোন বোলারের পক্ষে ওকে আটকানোটা একটা বড় চ্যালেঞ্জ। ক্রিকেটের প্রতি প্যাশন ওকে এমন পর্যায় নিয়ে এসেছে। তাছাড়া সাফল্য পাওয়ার প্রবল খিদে। চোট-আঘাত ওকে সমস্যায় না ফেললে বিরাটকে আটকানো মুশকিল। আসলে ও খেলাটাকে উপভোগ করে। ক্রিকেট ওর কাছে খেলার থেকে একটু বেশি কিছু।”

শব্দপাতা ডট কম/তুষার অপু

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............