এক কারখানায় বিভিন্ন নামী ব্র্যান্ডের বৈদ্যুতিক পাখা তৈরি!

0
104

অনলাইন ডেস্কঃ ত্রিতলা ভবন। কারখানা একটি। কিন্তু এই একটি কারখানায় তৈরি হচ্ছে নামী-দামী বিখ্যাত ব্র্যান্ডের বৈদ্যুতিক পাখা! তৈরি হচ্ছে ‘জিইসি’, ‘স্টার’, ‘শাহপরান’, ‘কেআরবি’সহ ইত্যাদি ব্রান্ডের নকল বৈদ্যুতিক পাখা। অথচ তার বিএসটিআই’র (বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন) কোনো মান সনদ কিংবা বৈধ কোনো কাগজপত্র নেই। নকল পাখা তৈরির সময় হাতেনাতে ধরা পড়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে।

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমিন উপজেলার মধ্যম কুয়াইশ এলাকার একটি বাড়িতে অভিযান পরিচালনা করে নকল কারখানা থেকে মালিককে গ্রেফতার, দুই লাখ টাকা টাকা জরিমানা ও নকল পাখা তৈরির সকল উপকরণ জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমীন বলেন, ‘স্থানীয় আবদুল জলিলের ছেলে মো. আকতার হোসেন তিন তলা বাড়ির নিচতলায় সপরিবারে থাকেন। দোতলা ও তিনতলায় বৈদ্যুতিক পাখা তৈরির নকল কারখানা বসিয়ে ব্যবসা করছেন আড়াই বছর ধরে। এখানে বিভিন্ন ব্র্যান্ডের পাখা নকল করে সুদৃশ্য কার্টনে ভরে পাইকারি বাজারে সরবরাহ করা হয়। তাদের কাছে নেই কোনো বিএসটিআই’র মান সনদ, নেই বৈধ কাগজপত্র। তাই কারখানার মালিককে দুই লাখ টাকা জরিমানা ও সব জব্দ করা হয়েছে।’

শব্দপাতা ডট কম/তুষার অপু

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............