এক মামলায় আমীর খসরুর হাইকোর্টে জামিন; ঐক্যফ্রন্টের ১০ নেতার জামিন বাতিল-আবেদনের শুনানি মূলতবি

0
39

অনলাইন ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে তথ্য প্রযুক্তি আইনের মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ আজ রবিবার এ জামিন মঞ্জুর করেন।

এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের ১০ নেতাকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর শুনানি দুই সপ্তাহ মূলতবি করা হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ আজ এ আদেশ দেন। ঐক্যফ্রন্ট নেতাদের আইনজীবীর সময়ের আবেদনে এ আদেশ দেন আদালত। আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজউদ্দিন ফকির। ঐক্যফ্রন্ট নেতাদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও মো. জয়নুল আবেদীন।

আপিল বিভাগে যাদের জামিন স্থগিতের আবেদনের ওপর শুনানি চলছে তারা হলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান ও বরকত উল্লাহ বুলু, বিএনপি নেতা এ জেড এম জাহিদ হোসেন এবং তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এ ছাড়া তথ্য প্রযুক্তি আইনে গত ৪ আগস্ট চট্টগ্রামের কোতোয়ালী থানায় মামলা করে ছাত্রলীগ নেতা জাকারিয়া দস্তগীর। এ মামলায় গত ২১ অক্টোবর চট্টগ্রাম আদালত আমীর খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠায়। এ অবস্থায় হাইকোর্টে জামিন আবেদন করেন তিনি।

শব্দপাতা ডট কম/তুষার অপু

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here