এতো বড় ডিম!

এতো বড় ডিম!

অনলাইন ডেস্ক : ডিম পাড়ার বিশ্বরেকর্ড করল ভারতের এক পোলট্রি ফার্মের মুরগি। অবশ্য তা সংখ্যার দিক থেকে নয়, আকারে। আকারে এটি ছিল বিশাল। এত বড় ডিম দেখে প্রথমে বিস্মিত হয়েছিলেন ফার্মের মালিক সুজাতা দাস নিজেই।

তিনি ভেবে বসেছিলেন-তার ফার্মে হয়তো কোনো উটপাখির আগমন ঘটেছে। এটি সেই উটপাখির ডিম! কিন্তু না-কিছুক্ষণ পরেই সম্বিত ফিরে পান সেই নারী, এখানে উটপাখি আসবে কোথা থেকে!

ভারতীয় সংবাদমাধ্যমকে তিনি বলেন, ভাবতেই পারছি না আমার মুরগি এটি পেড়েছে! ডিমটির দৈর্ঘ্য প্রায় ৫ ইঞ্চি জানান তিনি। জি নিউজ জানিয়েছে, মুরগির সাধারণ আকারের তিনটি ডিমের সমান সুজাতার এই বড় ডিমটি। ওজনের বেলায়ও তিনটি সাধারণ ডিমের সমান। মুরগির এত বড় ডিম পাড়ার ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপ থানার নয়াপাড়া এলাকায়।

গতকাল শনিবার সকালে সুজাতা দাস নামে এক স্থানীয় পোলট্রি ফার্মে মুরগির ডিম সংগ্রহ করতে যান। তখন তিনি দেখেন-চারটি মুরগির ডিমের সঙ্গে একটি বিশালাকৃতির ডিম পড়ে রয়েছে। বিশালাকৃতির মুরগির ডিম কেন্দ্র করে ইতিমধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে। এটি দেখার জন্য এলাকাবাসী ভিড় জমাচ্ছেন সুজাতার বাড়িতে। এত বড় আকারের ডিম এর আগে কখনও কোনো মুরগি পেড়েছে কিনা তা জানা নেই এলাকাবাসীর।

আপনার মন্তব্য লিখুন............