“কলকাতাতে সভ্যতার মানববন্ধন”

0
49
“কলকাতাতে সভ্যতার মানববন্ধন”

বিশেষ প্রতিবেদক : “বৃদ্ধাশ্রম নয়, অধিকার প্রতিষ্ঠা থাকুক নিজ গৃহে” ও “প্রবীণদের সেবা দিন, নিজ বাধ্যক্যের প্রস্তুতি নিন” এদুটি বিশেষ মানবিক বিষয় নিয়ে বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বের সেতুবন্ধন আরো জোরদার করার লক্ষ্যে গত ৩-৯ এপ্রিল ২০১৯ কলকাতা প্রেসক্লাবসহ শহরের বিভিন্ন স্থানে বাংলাদেশের গণমাধ্যম সংস্থা সভ্যতার আয়োজনে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

আজ দিনদিন যেমন বেড়ে যাচ্ছে পিতা-মাতা ও প্রবীণদের প্রতি সন্তানদের অবহেলা ঠিক তেমনি বেড়ে যাচ্ছে বৃদ্ধাশ্রমের সংখ্য। সভ্যতা বৃদ্ধাশ্রম বা প্রবীণ নিবাসের বিপক্ষে নয়, বরং আমাদের সমাজে যেন এর প্রচলন ব্যাপক হারে না হয় এবং নিজ নিজ সন্তানরা যেন নিজের বাবা-মা এর সেবা যত্ন নেয় ও নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করে সে উদ্দেশ্যকে সামনে রেখে সভ্যতা বেশ কয়েক বছর বাংলাদেশে জনসচেতনামূলক কাজ করে যাচ্ছে।

প্রবীণদের যথাযথ সম্মান ও তাদের প্রাপ্য অধিকার প্রতিষ্ঠার ব্যাপারে সকলকে সচেতন করার জন্য প্রথমবারের মতো সভ্যতা দেশের বাইরে এই আয়োজন করে। সভ্যতার পক্ষ হতে সভ্যতার চেয়ারম্যান রেজওয়ানা হোসেন সুমী ও সভ্যতার সিইও শাকিল হোসেনসহ কলকাতার সচেতন নাগরিকগণ মানববন্ধনে বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য লিখুন............