কাপাসিয়া কলেজের এগারজন ভাকোয়াদী গ্রামে

0
39
কাপাসিয়া কলেজের এগারজন ভাকোয়াদী গ্রামে

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : ‘শিক্ষা সমৃদ্ধির সাথে, দূর্বার অগ্রগতির পথে’ শ্লোগানকে সঙ্গে নিয়ে কাপাসিয়া ডিগ্রি কলেজে দৈনিক খোলা কাগজের পাঠক ফোরাম ‘এগারজন’ এর ১৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন থেকে শুরু করে চলছে দূর্বার গতিতে নতুন কমিটির প্রচার।

কলেজ ক্যাম্পাসসহ সদস্যদের নিজস্ব এলাকা থেকে শুরু করে বিভিন্ন স্কুলে হাতে পত্রিকা নিয়ে ছুটে যাচ্ছে পাঠক ফোরামের সদস্যরা। প্রবীণদের পাশাপাশি নবীনরাও নতুন ভাবে পরিচিত হচ্ছে দৈনিক খোলা কাগজ পত্রিকা ও পাঠক ফোরামের কার্যক্রমের সাথে। পরিচিত ব্যক্তির মধ্যে আবার কেউ নিজ থেকেই অন্যের সাথে পরিচিত করিয়ে দিচ্ছে পত্রিকা ও সদস্যদের। অনেকে নিজ থেকে পাঠক ফোরামের সাথে সংযুক্ত হওয়ার জন্য আগ্রহ দেখাচ্ছে, আবার অনেকে পাঠক ফোরমকে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সহযোগিতা করার জন্য প্রত্যাশা দিচ্ছে।

গত মঙ্গলবার বিকাল ৩টায় কলেজ ক্যাম্পাস থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে ভাকোয়াদী উচ্চ বিদ্যালয় প্রঙ্গনে মাদক নিয়ন্ত্রণে সচেতনতা মূলক কার্যক্রম চালানো হয়। গ্রামের স্থানীয় তরুণদের সাথে মাদকের ভয়াবহতা ও তার পরিনাম সম্পর্কে আলোচনা করা হয়। তরুণদের উদ্দেশ্যে পাঠক ফোরামের সভাপতি শামীম শিকদার বলেন, কাপাসিয়া ডিগ্রি কলেজের পাঠক ফোরাম শুধু কলেজ ক্যাম্পাসের ভিতরেই সীমাবদ্ধ নয়, আমরা নানা ধরনের সামাজিক প্রতিবন্ধকতা নিরসন সহ মানবিক অধিকার প্রতিষ্ঠায় বাহিরেও কাজ করব। তার জন্য বর্তমান তরুণ প্রজন্মের সহযোগিতা প্রয়োজন।

কার্যক্রম শেষে সকলকে খোলা কাগজ পত্রিকা ও পাঠক ফোরাম সম্পর্কে অবগত করা হয়। খোলা মাঠে মাদক নিয়ন্ত্রণে সচেতনতা সভায় উপস্থিত ছিলেন পাঠক ফোরামের সভাপতি শামীম শিকদার, কার্যনিবাহী সদস্য হৃদয় হোসেন।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন শিক্ষক দেলোয়ার হোসেন, সমাজ সেবক মাকসুদুর রহমান ভূইয়া, অত্র গ্রামের মাহবুবুর রহমান, মেহেদি হাসান, শফিকুল ইসলাম, আসিফ ভূইয়া, ফাহিম মৃধা, জাহিদ হোসেন, সিয়াম ভূইয়া, মোঃ কাইয়ুম, ইমরান খাঁন ও মহফুজ।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............