কেমন চলছে পাবনাবাসীর অনাকাঙ্খিত পাবনা এক্সপ্রেস ট্রেন?

0
217
কেমন চলছে পাবনাবাসীর অনাকাঙ্খিত পাবনা এক্সপ্রেস ট্রেন?

পাবনা প্রতিনিধি : পাবনা থেকে রাজশাহীর দুরত্ব প্রায় ১১০ কিলোমিটার। বাসে ভিড়ের মধ্যে ঠেলা-ঠেলি করে যেতে আর ভালো লাগেনা। কতদিন পরে যে রেল লাইনের উদ্বোধন হবে? আজ থেকে মাত্র ১ মাস আগে এমনটাই মনে হতো পাবনাবাসীর। কারন তখন পাবনা থেকে রাজশাহী যাওয়ার বাহন ছিলো শুধুই বাস।

গত ১৫ জুলাই পাবনা-রাজশাহীর যাতায়াতের নতুন মাত্রায় যোগ হয়েছে ‘পাবনা এক্সপ্রেস ট্রেন’। কেমন চলছে পাবনাবাসীর কাঙ্খিত সেই ট্রেন?

সোমবার বাদে প্রতিদিন সকাল ৭টা ১৫মিনিটে ট্রেনটি পাবনায় নবনির্মিত রেলওয়ে স্টেশন থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। এর আগে ট্রেনটি ঈশ্বরদী থেকে সকাল ৫টা ৪৫মিনিটে পাবনার উদ্দেশ্যে রওয়ানা হয়ে ৬টা ৪৫মিনিটে পাবনা স্টেশনে এসে পৌছে। আবার রাজশাহীর উদ্দেশ্যে যাত্রা শুরু করে ৭টা ১৫ মিনিটে।

পাবনা এক্সপ্রেস ট্রেনটি ৬টি বগি নিয়ে পাবনা-রাজশাহীর মধ্যে যথা সময়ে যাতায়াত করছে। ট্রেন উদ্বোধনের পর থেকে কিছুদিন উৎসুক জনতা রেল লাইনের দু’ধারে দাঁড়িয়ে হাত নেড়ে আনন্দ উল্লাস প্রকাশ করলেও এখন তা কমে এসেছে অনেকটাই।

প্রথমদিকে ট্রেনটিতে যাত্রীদের উপচে পড়া ভিড় থাকলেও এখন নেই তেমন একটা ভিড়। তবে প্রতিদিনই ৪২৩ আসনের ট্রেনটি প্রায় ২৫০ থেকে ৩০০ জন যাত্রী নিয়ে পাবনা-রাজশাহীর মধ্যে যাতায়াত করছে।

দীর্ঘ ৪৬ বছর পর পাবনাবাসীর অন্যতম স্বপ্নের রেল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করায় আনন্দিত পাবনাবাসী।

উল্লেখ্য, গত ১৪ জুলাই পাবনা পুলিশ লাইনস মাঠে জেলা আওয়ামীলীগ আয়োজিত এক জনসভায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈশ্বরদী-পাবনা-ঢালার চর রেললাইনের উদ্বোধন করেন। আর১৫ জুলাই থেকে পাবনা এক্সপ্রেস ট্রেনটি পাবনা-রাজশাহী রুটে নিয়মিত যাতায়াত শুরু করে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............