খালেদা জিয়ার বিচারে কোনো রাজনীতি নেই: দুদক চেয়ারম্যান

0
75
ফাইল ছবি
অনলাইন ডেস্কঃ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতির মামলার বিচারে কোনো রাজনীতি নেই বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেছেন, আমরা মামলার কাগজপত্র দেখি, রাজনীতি দেখি না। দুর্নীতির বিচারে কোনো রাজনীতি নেই।
বেগম খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায়ের বিষয়ে এক প্রতিক্রিয়ায় আজ সোমবার বিকালে দুদকের প্রধান কার্যালয়ের সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।
রায়ের বিষয়ে সরাসরি কোনো মন্তব্য না করে দুদক চেয়ারম্যান আরো বলেন, রায়ের প্রতিক্রিয়া তো কিছু নেই সেই অর্থে। আপনারা রায়টা দেখেছেন। দুদক মামলা করেছে, দুদকের প্রসিকিউশন টিম। তারা অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে সন্দেহাতীতভাবে। আদালত তার নিজের বিবেচনায় রায় দিয়েছেন। এটুকুই আমার প্রতিক্রিয়া।
রায়ে সন্তুষ্ট কিনা জানতে চাইলে চেয়ারম্যান বলেন, আমি বললাম তো, আদালত সাক্ষী সাপেক্ষে, প্রসিকিশন টিমের সাক্ষী দেখে আদালত নিজের বিবেচনায় রায় দিয়েছে। এখানে সন্তুষ্টির কোনো জায়গা নেই, অসন্তুষ্টিরও জায়গা নেই। আমরা মামলা প্রমাণ করতে সক্ষম হয়েছি।
এ মামলার রায়ে কোনো রাজনীতি আছে কিনা, কারণ দুর্নতির মামলায় অনেক সময় সরকারের মন্ত্রীরাও খালাস পেয়ে যান। এমন প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, আমি খালাস দিচ্ছি কিনা সেটা দেখতে হবে। আমি তো খালাস দেওয়ার কেউ নই। এখানে রাজনীতির কিছু নেই৷ এখানে রাজনীতির কিছু আছে বলে আমি মনে করি না। আমরা মামলার কাগজপত্র দেখি, রাজনীতি দেখি না।
উল্লেখ্য, আজ সোমবার দুপুরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চার আসামিকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দেয় আদালত। এছাড়া প্রত্যেককে ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাদের আরো ছয় মাস কারাভোগ করতে হবে।
শব্দপাতা ডট কম/তুষার অপু
নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............