গোপালগঞ্জের মুকসুদপুরে নিম্নমানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মাণের অভিযোগ!

0
465
গোপালগঞ্জের মুকসুদপুরে নিম্নমানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মাণের অভিযোগ!

শেখ লিপন আহমেদ, গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভায় নিম্নমানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। মুকসুদপুর পৌরসভা বাজারের বিভিন্ন ড্রেন নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্নমানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মাণ করায় স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ নিয়ে ওই বাজারের ব্যবসায়ীরা ক্ষুব্দ হলেও প্রভাবশালী মহলের কারণে তারা কিছুই বলতে পারছেন না।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, মুকসুদপুর পৌরসভাধীন বাজারের বিভিন্ন ড্রেন নির্মাণে অত্যন্ত নিম্নমানের ইট, খোয়া, বালি ব্যবহার করে ড্রেন নির্মাণ করা হচ্ছে। খোঁজ নিয়ে জানা গেছে, মুকুসদপুর পৌরসভার থেকে বাজারের অভ্যন্তরীণ রাস্তার পাশে এ ড্রেন নির্মাণ করা হচ্ছে। ড্রেন নির্মাণ কাজের মূল ঠিকাদার হিসাবে পৌরসভার প্রভাবশালী লোক। কিন্তু স্থানীয়দের অভিযোগ ঠিকাদাররা অফিস ম্যানেজ করে কাজটি পেলেও এ কাজের দেখ ভাল করছেন প্রভাবশালী এক নেতার ছেলে ও মেয়রের শুভাকাঙ্খিরা।

স্থানীয়দের অভিযোগ, মুকসুদপুর সদর বাজারের ড্রেনটি যে ভাবে করার কথা রয়েছে সে ভাবে করা হচ্ছে না। পূর্বের ড্রেনের উপরের স্লাব ভেঙ্গে ঠালাই করতে দেখা গেছে। ড্রেন নির্মাণে যে ইট ব্যবহার করা হচ্ছে তা এতটাই নিম্নমানের যে কাজ করার সময়ই তা ভেঙ্গে যাচ্ছে। রাস্তা থেকে ড্রেনটি বেশ নিচু ফলে রাস্তাটিও রয়েছে ঝুঁকির মধ্যে। এ রাস্তা দিয়ে বাস-ট্রাকসহ বিভিন্ন প্রকারের যানবাহন চলাচল করে। ফলে যে কোন সময় রাস্তাটি ভেঙ্গে যাওয়ার সম্ভবনা রয়েছে।

স্থানীয় ব্যবসায়ী ও পৌর নাগরিকদের অভিযোগ, যিনি ড্রেনগুলি নির্মাণের কাজ করছেন তিনি ক্ষমতাসীন দলের রাজনীতির সাথে যুক্ত রয়েছেন। কাজের মান অত্যন্ত খারাপ হলেও আমরা কোন কিছুই বলতে পারি না। ঠিকাদার তার ইচ্ছে মতো কাজ করছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট কাজের ঠিকাদারের সাথে কথা বলার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............