গোপালগঞ্জে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

0
454
গোপালগঞ্জে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ সদর, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলার বেশ কয়েকটি গ্রামে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। এ সব গ্রামের কাঁচা ঘরবাড়ি, গাছপালা ভেঙে পড়েছে। ক্ষতি হয়েছে ফসলেরও। মঙ্গলবার সন্ধায় ১৫ মিনিট ব্যাপী এই ঝড়ো তান্ডব চলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধায় হঠাৎ করে কাল বৈশাখী ঝড় আঘাত হানে। এতে কাশিয়ানী উপজেলার চরজাজিরা, চরভাটপাড়া, সিংগা, হাতিয়ারা, পুইশুর, দেবশুর সীতারামপুর, সদর উপজেলার সাতপাড়, ভেন্নাবাড়ি, বৌলতলী, গান্ধিয়াশুর, চামটা ও মুকসুদপুর উপজেলার বানিয়ারচর, জলিরপাড়, ননীক্ষীর, মোচনা, বাশুদেবপুর, ধর্মরায়েরবাড়ি গ্রামে উপর দিয়ে কাল বৈশাখীর তান্ডব চলে। ঝড় চলাকালে টিনের চাল ও গাছের ডাল পড়ে অন্তত ১০ জন আহত হয়েছে। এসব গ্রামের চলতি ইরি-বোরো ধানের ক্ষতি হয়েছে। বাতাসে ধান নুয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত ক্ষেতের ফসল চিটা হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে বলে কৃষকরা জানিয়েছেন।

ঝড়ে ক্ষতির কথা স্বীকার করেছেন সংশ্লিষ্ট থানার ওসিগণও। তারা বলেন, প্রায় ১৫ মিনিট সময় ধরে ঝড় হয়েছে। তাতে কাঁচা ঘরবাড়ি, গাছপালা ও চলতি বোরো ফসলের কিছু ক্ষতি হয়েছে বলে আমরা খবর পেয়েছি।

গোপালগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক সমীর কুমার গোস্বামী বলেন, ঝড়ে যে সব ক্ষেতের ফসল নুয়ে পড়েছে সে সব ক্ষেতের ফসলের কিছু ক্ষতি হবে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............