ছাত্রীদের উত্যক্ত করায় শিক্ষকের কারাদণ্ড

0
30
প্রতীকী ছবি

অনলাইন ডেস্কঃ ঢাকার ধামরাইয়ে একটি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ৯ জন ছাত্রীকে উত্যক্ত করার ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে চার মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ঘটনাটি ঘটেছে পৌরসভার আইঙ্গন মহল্লার নতুন কুঁড়ি মডেল স্কুলে। কারাদণ্ডপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইদুল ইসলাম কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার সাপখাওয়া গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে। তবে সাইদুল ইসলাম বলেন, আমি ষড়যন্ত্রের শিকার।

উত্যক্তের শিকার ছাত্রীদের ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল রবিবার সকালে পৌরসভার আইঙ্গন মহল্লায় অবস্থিত নতুন কুড়ি মডেল স্কুলের সপ্তম শ্রেণির ৯ জন ছাত্রী পৌরসভার মেয়র গোলাম কবিরের কাছে লিখিত অভিযোগ দেয় যে, তাদের স্কুলের প্রধান শিক্ষক সাইদুল ইসলাম প্রায়ই শ্রেণি কক্ষে কুরুচিপূর্ণ ও অশালীন আচরণ এবং অশ্লীল ভাষা ব্যবহার করে। স্পর্শকাতর কথা ও অশালীন ভাষায় গালিগালাজ করে। পরে মেয়র ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ডেকে আনেন তার পৌর কার্যালয়ে।

এদিকে বিষয়টি জানিয়ে থানার অফিসার ইনচার্জকে অবহিত করেন মেয়র। খবর পেয়ে পুলিশ ওই শিক্ষককে আটক করে থানায় নিয়ে আসে। বিকেলে পুলিশ অভিযুক্ত শিক্ষক ও উত্যক্তের শিকার ছাত্রীদের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসানের কার্যালয়ে হাজির করে। পরে নাহিদ হাসান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই শিক্ষককে চার মাসের কারাদণ্ড প্রদান করেন। মেয়র গোলাম কবির বলেন, উত্যক্তের শিকার ৯ ছাত্রীকে অষ্টম শ্রেণি থেকে এসএসসি পর্যন্ত লেখাপড়া করতে যে খরচ হবে তা তিনি বহন করবেন বলে তাদের অভিভাবকদের জানিয়ে দেওয়া হয়েছে।

শব্দপাতা ডট কম/তুষার অপু

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here