জনগণ যাদের ভোট দেবেন তারাই সরকারে: প্রধানমন্ত্রী

0
30
১৪ দলের সঙ্গে বৈঠকে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন, ৪ নভেম্বর। ছবি: পিআইডি

অনলাইন ডেস্কঃ আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। রোববার গণভবনে ১৪ দলের সঙ্গে বৈঠকের সূচনা বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ভোট মানুষের গণতান্ত্রিক অধিকার। ভোট নিরপেক্ষ হবে, এ নিয়ে কোনো সংশয় নেই। জনগণ যাকে ভোট দেবেন সে দলই সরকার গঠন করবে। তবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট চান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এলে আবার দেশের অর্থ পাচার, দুর্নীতি, জঙ্গি-সন্ত্রাসের দেশে পরিণত হবে। মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হবে। তাদের ভাগ্যের উন্নয়ন হবে না। জনগণ ক্ষমতার মালিক। তাঁরা যাকে ভোট দেবেন, তারাই সরকার গঠন করবে।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট চান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমি আশা করি মানুষ নিজের ভাগ্য উন্নয়নে আওয়ামী লীগকে ভোট দেবে।

নৌকায় ভোট দিলে ভাগ্য পরিবর্তন হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, দেশের মানুষের মনে নতুন স্বপ্ন জাগ্রত হয়েছে। আওয়ামী লীগ এলে দেশ উন্নত হয়, সেটি বিশ্বাস করে এখন দেশের মানুষ। গত ১০ বছরে আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় দেশের উন্নয়নে কাজ করেছে। পাশাপাশি সব নির্বাচনে সুষ্ঠু ভোট হয়েছে। এসব ভোটে বিএনপির প্রার্থীরাও জয়লাভ করেছেন। তথ্যসূত্র: ইউএনবি

জাপার সঙ্গে সংলাপ সোমবার
সোমবার জাতীয় পার্টির সঙ্গে সংলাপে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় পার্টি ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরিক ছিল। বর্তমানে সংসদে বিরোধী দল ও বাইরে সরকারের শরিক—এই দুই ভূমিকাতেই আছে জাতীয় পার্টি।

সংলাপ নিয়ে গত শনিবার জামালপুরে এক অনুষ্ঠানে জাপার চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেন, ‘সংলাপে কোনো দাবি-দাওয়া দেব না । আমরা গিয়ে আসন চাইব, আমাদের কত আসন দেবেন? আমাদের মনের মতো না হলে চলে আসব।’

এদিকে আগামী মঙ্গলবার বাম গণতান্ত্রিক জোটের সঙ্গে সংলাপ করবেন প্রধানমন্ত্রী। আটটি বাম দলের এই জোটের সঙ্গে সংলাপ হবে সন্ধ্যা সাড়ে সাতটায়, গণভবনে।

বাম গণতান্ত্রিক জোটের অস্থায়ী কার্যালয় পল্টনের মুক্তিভবনে গতকাল আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ সংলাপে আমন্ত্রণ নেওয়ার চিঠি পৌঁছে দেন।

প্রধানমন্ত্রী সংলাপ করতে চান—এই বার্তা দিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে যোগাযোগ করার পর গত বৃহস্পতিবার বাম গণতান্ত্রিক জোট আওয়ামী লীগকে চিঠি দেয়। ইসলামী ঐক্যজোটসহ আরও বেশ কিছু দলও সংলাপ চেয়ে চিঠি দিয়েছে। বুধবার ধর্মভিত্তিক কিছু দলের সঙ্গে সংলাপের সম্ভাবনা রয়েছে বলে আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

শব্দপাতা ডট কম/তুষার অপু

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here