জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে : পলাশ

0
480
জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে : পলাশ

নিজস্ব সংবাদদাতা : জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ণ ও কল্যাণ বিষয়ক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ বলেছেন, শ্রমিকের ন্যায্য অধিকার দিতে হবে। শ্রমিকের উপর নির্যাতন ও মামলা দেওয়া বন্ধ করতে হবে। শ্রমিকের ঐক্যের কাছে কোনো অপশক্তি দাড়াতে পারবেনা। সকল অপশক্তির বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে শ্রমিকদের দাবি আদায় করতে হবে। আর এই শ্রমিকদের জন্য সারা জীবন সংগ্রাম করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আর তারই উত্তরসূরী বঙ্গকণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমজীবি মানুষের ভাগ্য পরিবর্তন করে যাচ্ছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে। যদি শ্রমিকদের মধ্যে ঐক্য ও আওয়াজ থাকে তাহলে শ্রমিকদের দাবি মেনে নিতে হবে সেইসব মালিকপক্ষকে যারা শ্রমিকের টাকায় বিলাসিতা করে শ্রমিককে তার ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করে। শ্রমিকদের মধ্যে আওয়াজ না থাকলে কোনো লাভ নেই। ঐক্য ও আওয়াজ শ্রমিকদের শক্তি। বর্তমান সরকার শ্রমিকদের মুখের দিকে তাকিয়ে তিন তিনবার বেতন ও মজুরী বৃদ্ধি করেছে। উন্নয়ণের কান্ডারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের জন্য উন্নয়ণ করেছে আরও করবে। বর্তমান সরকার নিঃসন্দেহে শ্রমিকবান্ধব।

জননেত্রী শেখ হাসিনাকে সারা বাংলাদেশের শ্রমিকরা বিপুল ভোটে বিজয়ী করে আবারো প্রধানমন্ত্রী নির্বাচিত করে কিছুটা হলেও ঋণ মুক্ত হবে শ্রমিকরা কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার শ্রমিকদের বেতন বৃদ্ধিসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়েছেন এই জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করতে আমরা সবাই নৌকায় ভোট দিবো। আগামী ২১ জুলাই শনিবার ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে মাননীয় প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা সভায় যোগদান উপলক্ষে ১৭ জুলাই মঙ্গলবার আলীগঞ্জ লেবার হলে প্রস্তুতিমূলক সভায় তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম কিবরীয়া সাত্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ফতুল্লা থানা লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের সভাপতি ও কুতুবপুর ৭ নং ওয়ার্ডের ইউপি মেম্বার জাহাঙ্গীর আলম, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু, বাংলাদেশ আন্তজিলা ট্রাক চালক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য ফারুক আকন, নুরুল ইসলাম ও বাংলাদেশ আন্তজিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার সহঃ সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান ওবায়েদ প্রমুখ।

জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে : পলাশ

অনুষ্ঠানে জাতীয় শ্রমিকলীগ নারায়ণগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি এড. হুমায়ুন কবির, আলীগঞ্জ ট্রাক চালক সমিতির সাধারণ সম্পাদক রাকিব, নুর উদ্দিন খান রয়েল, রিপন, কাজী সালাউদ্দিন, আনোয়ার হোসেন, ঝন্টু, গার্মেন্টস ফেডারেশন নেতা রফিক, রোমান ও ২৭টি বেসিক ইউনিয়নের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............