তামিম কি খেলবেন?

0
97
তামিম কি খেলবেন?

ক্রীড়া ডেস্ক : রবিবার ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুশ্চিন্তা চোট নিয়ে। বিশেষ করে ম্যাচের আগে প্র্যাকটিস করতে গিয়ে ওপেনার তামিম ইকবাল কব্জিতে বেশ শক্ত আঘাত পেয়েছেন। তাই প্রোটিয়াদের বিপক্ষে তার খেলা নিয়ে কিছুটা শঙ্কা জেগেছে।

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগেই ছোটখাটো ইনজুরি ছিল তামিমের। তাই সে ম্যাচে বিশ্রামে ছিলেন দেশসেরা এই ওপেনার। বিশ্রাম থেকে সেরা উঠতে না উঠতেই অনুশীলনের সময় আবার হাতে চোট পান তিনি। তবে স্বস্তির খবর হলো, হাতের এক্স-রে করার পর কোনো ফ্র্যাকচার ধরা পড়েনি।

তবে কি তামিম দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে খেলবেন? আশার খবর হলো, ম্যাচকে সামনে রেখে নেটে ব্যাট করেছেন এই ওপেনার। যদিও সেটি পুরোদস্তুর নেট ব্যাটিং নয়। ঠিক বোলারদের ছুড়ে দেয়া বলের বিপক্ষে নয়, সাইড আর্ম বোলিংয়ের বিপক্ষে (প্লাস্টিকের বিশেষ দন্ড, যার মাথায় গোলাকার বৃত্ত থাকে, সেখানেই বল ঢুকিয়ে ছুড়ে দেয়া হয়) ব্যাট করেছেন।

তারপরও মাশরাফি প্রেস মিটে বলেছেন, তামিমের ওপর নির্ভর করছে সবকিছু। আর চোটাক্রান্ত অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে গত পরশু (বৃহস্পতিবার) ইনজেকশন দেয়া হয়েছে। সাইফউদ্দিনও ফাস্টবোলিং কোচ ওয়ালশের তত্ত্বাবধানে রুবেল-মোস্তাফিজের সাথে স্পট বোলিং করেছেন বেশ কিছুক্ষণ।

বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটার (লন্ডন সময় দুপুর দুইটা) কিছু পর শুরু হয়েছে বাংলাদেশের প্র্যাকটিস। ওভালের সবুজ ঘাসের আউটফিল্ডের খানিকটা পূর্ব দিক ঘেষে অস্থায়ী নেট লাগিয়ে সেন্টার উইকেটে ব্যাটিং ও বোলিং প্র্যাকাটস করেছে টিম বাংলাদেশ। তবে সেটা নামেই সেন্টার উইকেট। কাল যে পিচে খেলা হবে, তার চেয়ে বহুদূরের উইকেটে নেট করলো টাইগাররা।

স্ট্রেচিং আর ওয়ার্মআপের পর মূলত তিনভাগে চললো প্র্যাকটিস। পশ্চিমদিকে পেসারদের স্পট বোলিং, অন্যপ্রান্তে নেট আর মাঝখানে হাই ক্যাচ প্র্যাকটিস চললো বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টা অবধি।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............