দশমিনায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

0
194
দশমিনায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : শিশুর জন্য মায়ের দুধ মহৌষধ। শিশুর শারীরিক বৃদ্ধি ও মানসিক বিকাশে মায়ের দুধের কোন বিকল্প নেই। বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০১৮’ আজ শুরু। এ বছর মাতৃদুগ্ধ সপ্তাহ’র মূল প্রতিপাদ্য মায়ের দুধ পান : সুস্থ জীবনের বুনিয়াদ’। মাতৃদুগ্ধ সপ্তাহটি বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও উদযাপিত হচ্ছে। এ উপলক্ষে আজ থেকে সরকারি-বেসরকারিভাবে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

বুধবার ১ আগস্ট যথাযোগ্য মর্যাদায় এবং ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পটুয়াখালীর দশমিনায় পালিত হচ্ছে বেস্ট ফিডিং বা মাতৃদুগ্ধ সপ্তাহ ২০১৮। এ উপলক্ষ্যে সকাল ১০টায় দশমিনা উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফার নেতৃত্বে হাসপাতাল চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে টি.এইচ. এ ডাঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মোঃ ফখরুজ্জামান বাদল।

মায়ের দুধ পান, সুস্থ্য জীবনের বুনিয়াদ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনায় অংশ নেন, অনুষ্ঠানের বিশেষে অতিথি বৃন্দ। বক্তারা হলেন, ডাঃ মোস্তাফিজুর রহমান, ডাঃ হৈমন্তি দে, ডাঃ রোকনুজ্জামান, উপজেলা সহকারী ফ্যামিলি প্লানিং অফিসার মোঃ শরিফুল ইসলাম, সমাজসেবক মোঃ কাজী আনিচুর রহমান, দশমিনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ফয়েজ আহমেদ প্রমূখ।

আপনার মন্তব্য লিখুন............