নারায়ণগঞ্জে কঠোর অবস্থানে পুলিশ, বিভিন স্থানে ককটেল বিস্ফোরণ

0
74
নারায়ণগঞ্জে কঠোর অবস্থানে পুলিশ, বিভিন স্থানে ককটেল বিস্ফোরণ

শব্দপাতা রিপোর্ট : নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের এমপি লিয়াকত হোসেন খোকার মার্কেটের সামনে ৪টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এদিকে নারায়ণগঞ্জ শহরে কঠোর অবস্থানে রয়েছে র‌্যাব ও পুলিশ বাহিনী। সকাল থেকেই র‌্যাব ও পুলিশের একাধিক টিম নাশকতার এড়াতে কাজ করছেন।

জানাগেছে, ২১ শে আগস্ট রমনায় আওয়ামীলীগের পার্টি অফিসের সামনে গ্রেনেড হামলা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদন্ড দেন আদালত। রায়কে কেন্দ্র করে সোনারগাঁয়ে চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রায় ঘোষণার ১০ মিনিটের মাথায় এ বিস্ফোরণটি ঘটে। এতে একজন পথচারী শিশু আহত হয়। ঘটনার পর পর সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এদিকে নারায়ণগঞ্জ শহরে র‌্যাব ও পুলিশের মহড়া চলছে। হতাহতের কোন ঘটনা না ঘটলেও কঠোর অবস্থানে পুলিশ। তবে দুপুরে ফতুল্লার ভূইগড় এলাকায় বিএনপির নেতাকর্মীরা মিছিল করে এবং বেশকটি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটিয়েছে বলে জানাগেছে। নারায়ণগঞ্জ শহরেও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

সোনারগাঁয়ের ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানায়, সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকার এমপি খোকার কার্যালয়ে সামনে ও ইতাদি রেষ্টুরেন্টের সামনে ফুটপাতে হঠাৎ বিকট শব্দে পর পর তিনটি ককটেল বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের শব্দ শুনে পথচারিরা দিকবেদিক হয়ে ছুটাছুটি শুরু করে। অপরদিকে আরেকটি ককটেল বিস্ফারণ ঘটে এমপি কার্যালয়ে সামনের দিকে থানা রোডে। এ সময় বিস্ফোরণের শব্দ শুনে এক পথ শিশু আহত হয়।

সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার এসআই সাধন চন্দ্র বসাক জানান, দুপুর একটার দিকে ইত্যাদি রেস্টুরেন্ট ও এমপির মার্কেটের সামনে পরপর চারটি ককটেল বিস্ফোরণ ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে।

এছাড়াও দুপুরে সিদ্ধিরগঞ্জ এলাকায় মহানগর ছাত্রদলের সেক্রেটারি মমিনুর রহমান বাবুর নেতৃত্বে মিছিল করে ছাত্রদলের নেতাকর্মীরা। ঘটনাস্থল থেকে মহানগর ছাত্রদলের আইন বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেনকে আটক করেছে পুলিশ। মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদ দাবি করেছেন তাদের মিছিলে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। ওই সময় শাহাদাত হোসেনকে আটক করে মারধর করে পুলিশের কাছে তুলে দেয় যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা।

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here