পটুয়াখালীতে ব্রীজ নির্মাণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

0
708
পটুয়াখালীতে ব্রীজ নির্মাণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালী জেলা প্রশাসক এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর লাউকাঠী খেয়াঘাট ব্রীজ নির্মাণের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। ১১ জুন মঙ্গলবার সকাল ১০টার সময় লাউকাঠী, মৌকরন ও দুমকি উপজেলার সর্বস্তরের জনসাধারন এর পক্ষ থেকে এই স্মারকলিপি প্রদান করা হয়। ৬টি ইউনিয়নের জনসাধারন একত্রিতভাবে ব্যানার নিয়ে একটি দাবি মিছিল করে। মিছিলটি লাউকাঠী খেয়াঘাট থেকে শুরু করে প্রেসক্লাব হয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে জমায়েত হয়।

এসময় স্মারকলিপি প্রদান করা হয় পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরীর মাধ্যমে সরাসরি প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রসাশকের হাতে স্মারকলিপি তুলে দেন অত্র এলাকাবাসীর পক্ষে বীর মুক্তিযোদ্ধা মোঃ আলতাফ হোসেন, কবি কাজী দিলীপ, মোঃ আতাহার উদ্দিন, সুভাষ চন্দ্র নাগ, মোঃ সাইদুল ইসলাম, কালিদাস চক্রবর্তী, মোঃ আনেছ মৃধা, কাজী সফিউর রহমান, কাজী ইকবাল হোসেন ও আব্দুল রাজ্জাক।

সরেজমিন তথ্য অনুযায়ী প্রতিনিয়ত লাউকাঠী খেয়া দিয়ে পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ প্রায় শতাধিক স্কুল, কলেজ এন্ড মাদ্রাসার শিক্ষক শিক্ষাকা ও ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন পেশাজীবী মানুষকে প্রতিনিয়ত বহু কষ্ট ও দুর্ভোগে খেয়া পারাপার হতে হয়। এমনকি অনেক মানুষ এখানে খেয়া পারাপারে আহত হয়েছে। তাছাড়া ব্রীজটি নির্মাণ হলে পটুয়াখালী শহর হতে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসা যাওয়ার প্রায় ১০ কি.মি পথ হ্রাস পাবে।দুর হবে তিন লক্ষ জনসাধারনের কষ্ট দুর্ভোগ।এতে যেমন উপকৃত হবে জনগন তেমনি সফলতা পাবে সরকারের উন্নয়নের দ্বারা।

সদর উপজেলার দুটি ইউনিয়ন ও দুমকি উপজেলার সাথে পৌর শহরের সেতু বন্ধন হলে সরাসরি অর্থ বানিজ্য যেমন বৃদ্ধি পাবে তেমনি ব্রীজের কারনে শহরে সরাসরি যানবাহন প্রবেশে বাড়বে সরকারি টোল আয়। এই দাবি জনসাধরনের বহু স্বপ্নের দাবি এই দাবি ৩ লক্ষ মানুষের ভোগান্তি দূরীকরনের দাবি এই দাবি সরকারের উন্নয়নকে অব্যাহত রাখার দাবি। প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদানের মাধ্যমে এই প্রানের দাবির বাস্তবায়ন চায় অত্র দুই উপজেলার সর্বস্তরের জনগন।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............