পরীক্ষার এক ঘন্টা আগে বাংলা ১ম পত্র প্রশ্ন ফাঁস!!

0
1084

শব্দপাতা.কম ডেস্ক : এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার বাংলা প্রথম পত্রের প্রশ্নপত্র পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে ফেসবুকে পাওয়া গেছে। বৃহস্পতিবার শুরু হওয়া বাংলা প্রথম পত্রের বহুনির্বাচনি অভিক্ষার ‘খ’ সেট প্রশ্নপত্রের সাথে ফেসবুকে পাওয়া প্রশ্নপত্রের হুবহু মিল পাওয়া যায়।

প্রশ্নটি ফেসবুকে পাওয়া যায় সকাল ৯টার আগে। এরপর থেকে প্রশ্নটি বিভিন্ন ফেসবুক পেজ ও গ্রুপে ছড়িয়ে পড়ে।
রাজধানীর ধানমন্ডি গভ. ল্যাবরেটরি উচ্চবিদ্যালয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা পরিদর্শনে গিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় আমরা প্রশ্নপত্র ফাঁস রোধে কঠোর ব্যবস্থা নিয়েছি। এরপরও প্রশ্নপত্র ফাঁস হয়েছে প্রমাণিত হলে সাথে সাথে পরীক্ষা বাতিল করা হবে এবং প্রশ্নপত্র ফাঁস করলে চরম ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেছিলেন, আপনারা তো জানেন ২০ লাখ ছেলেমেয়ের আবারো পরীক্ষা নেয়া কী হয়রানি! প্রশ্নফাঁস যদি পরেও প্রমাণ হয় তাহলেও পরীক্ষা বাতিল করে দেবো। ফাঁস হওয়া প্রশ্নের পরীক্ষা আমরা গ্রহণ করবো না। ফেসবুকের বিভিন্ন গ্রুপে পাওয়া প্রশ্নের বিষয়ে শিক্ষামন্ত্রীকে সাংবাদিকরা জানানোর পর তিনি বলেন, ফেসবুকে ছড়ানো প্রশ্নের সাথে পরীক্ষার প্রশ্নের মিল নেই। আমি মিলিয়ে দেখেছি। বিষয়টি মিথ্যা ও গুজব।

তিনি আরো বলেন, তবে যে ব্যক্তি এই প্রশ্নটি পোস্ট করেছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বিটিআরসি ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছি। তারা ইতোমধ্যে এ বিষয়ে কার্যক্রম শুরু করে দিয়েছে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............