পাবনায় দুর্নীতির অভিযোগে দুই প্রানিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

0
204
পাবনায় দুর্নীতির অভিযোগে দুই প্রানিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

পাবনা প্রতিনিধি : পাবনার সাবেক প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ সাইফুল ইসলাম ও সাবেক সুজানগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ লিয়াকত হোসেনকে আসামি করে দুর্নীতি মামলা করেছে দুদক।

বৃহস্পতিবার বিকালে পাবনা দুদকের সহকারী পরিচালক গোলাম মাওলা বাদী হয়ে ৫৭ লাখ ১১ হাজার ৭৯৮ টাকা আত্মসাতের অভিযোগে সুজানগর থানায় মামলা দায়ের করেন।

গোলাম মাওলা জানান, সুজানগর উপজেলার গাজনার বিল সংযোগ বাদাই নদী খনন, সেচ সুবিধা উন্নয়ন, মৎস্য চাষ প্রকল্পের আওতায় ৮টি ইউনিয়নে ছয়জন হাঁস পালনকারীকে প্রশিক্ষণ কর্মসূচি, ৬ হাজার হাঁসের ঘর, ওষুধ এবং শংকরজাতের বাছুর পালন প্রকল্পে ব্যয় দেখানো হয় ১ কোটি ৫২ লাখ ৩০ হাজার ৪৮৬ টাকা ৯২ পয়সা।

সাবেক জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ সাইফুল ইসলামকে প্রকল্পের সমন্বয়কারী হিসেবে নিয়োগ দেয়া হয়। প্রকল্পে বর্ণিত উপকরণসমূহ টেন্ডার আহ্বানের মাধ্যমে ক্রয়পূর্বক ৬০০ জন হাঁস পালনকারী ও ৬০০ জন বাছুর পালনকারী সুফলভোগীদের মাঝে বিতরণ করা হয়েছে বলে দেখানো হয়।

প্রশিক্ষণ বাবদ অর্থ ও উপকরণ বিতরণ রেজিস্ট্রারে সুজানগর উপজেলার সাবেক উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা লিয়াকত হোসেন এবং সাইফুল ইসলাম গাজনারবিল সংযোগ বাদাই নদী খনন, সেচ সুবিধা উন্নয়ন ও মৎস্য চাষ প্রকল্প যৌথভাবে প্রত্যয়ন করেন। এসব প্রকল্পে ভুয়া বিল করে ৫৭ লাখ ১১ হাজার ৭৯৮ টাকা ১০ পয়সা আত্মসাৎ করেন তারা।

তিনি আরো বলেন, দীর্ঘ তদন্ত শেষে দুর্নীতির প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে বৃহস্পতিবার মামলা করা হয়।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............