পারভীন ওসমানকে মনোনয়ন দিলেন এরশাদ

পারভীন ওসমানকে মনোনয়ন দিলেন এরশাদ

শব্দপাতা ডেস্ক : একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে জাতীয় পার্টি থেকে পারভীন ওসমানকে মনোনয়ন দিয়েছেন দলটির চেয়ারম্যান এইচএম এরশাদ। পারভীন ওসমান নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির প্রয়াত এমপি নাসিম ওসমানের স্ত্রী। বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এরশাদের উপপ্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য জানান।

এদিকে, জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে জাতীয় পার্টি থেকে পারভীন ওসমানকে মনোনয়ন দেয়ায় পারভীন ওসমানপন্থীদের মধ্যে বইছে আনন্দ-উল্লাস। নাসিম ওসমানের ঐতিহ্য ধরে রাখতে পারভীন ওসমানকে এমপি হিসেবে দেখতে চান দলের স্থানীয় নেতাকর্মীরা।

নারায়ণগঞ্জ থেকে সংরক্ষিত নারী আসনে কে এমপি হচ্ছেন এ নিয়ে গত কয়েকদিন ধরে আলোচনা চলছিল। কাকে দেয়া হবে মনোনয়ন তা নিয়ে চলছিল নানা জল্পনা-কল্পনা। অনেকেই বলেছেন, এবার নতুন চমক থাকতে পারে। এরই মধ্যে নতুন চমক হিসেবে পারভীন ওসমানের নাম ঘোষণা করে জাতীয় পার্টি।

জানা যায়, ইতোপূর্বে দুইজনের নাম গেছে কেন্দ্রীয় দফতরে। পাশাপাশি প্রধানমন্ত্রীর কাছে দুইজনের নাম পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে স্থানীয়ভাবে। জাতীয় পার্টি ও আওয়ামী লীগের দুইজন নেত্রীকে নিয়ে এখন চলছে আলোচনা।

শেষ পর্যন্ত কাকে চূড়ান্ত করা হয় সেটি দেখার জন্য অপেক্ষা করতে হবে নেতাকর্মীদের। অবশ্য গতবার অনেকটা নাটকীয়তার মধ্যেই আলোচনায় আসেন হোসনে আরা বেগম বাবলী। তখন অপরিচিত হলেও হয়ে যান সংরক্ষিত আসনের এমপি। গত ৫ বছরে তার বিরুদ্ধে ওঠেনি কোনো অভিযোগ। ফলে এবারও তার নাম আলোচনায় রয়েছে।

নারায়ণগঞ্জ আওয়ামী লীগের নেতারা জানান, নারায়ণগঞ্জে এবার আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত এমন নেতাদের টার্গেট করেই নারী এমপির সম্ভাব্য তালিকা চূড়ান্ত করা হচ্ছে। সেক্ষেত্রে কয়েকটি বিষয়কে প্রাধান্য দেয়া হয়েছে। বিশেষ করে বর্তমান এমপিদের স্ত্রীদের নাম প্রাথমিকভাবে রাখা হয়নি। একই পরিবার থেকে একাধিক এমপি না দেয়ার পক্ষে স্থানীয় নেতারা।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............