প্রণয়ের ৪১তম দিনে ফতুল্লা’র মনন চত্বরে আনজুমান আরা অনু’র স্মরণ সভা

প্রণয়ের ৪১তম দিনে ফতুল্লা’র মনন চত্বরে আনজুমান আরা অনু’র স্মরণ সভা

শব্দপাতা.কম, নিজস্ব সংবাদদাতা : শুক্রবার ফতুল্লা চৌধুরীবাড়ীর মনন চত্বরে অনুষ্ঠিত হয়ে গেল “মনন সাহিত্য সংগঠন ও মার্ক সঙ্গীত একাডেমী’র” সাধারণ সম্পাদক আনজুমান আরা অনু’র স্মরণ সভা।

প্রণয়ের ৪১তম দিনে বিকাল ৩টায় মনন সাহিত্য সংগঠন ও মার্ক সঙ্গীত একাডেমীর যৌথ উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন- চয়ন সাহিত্য ক্লাবের সভাপতি, দশদিগন্ত ও চয়ন পত্রিকা’র সম্পাদক কবি লিলি হক এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গ্রীন ইউনিভারসিটি’র পরিচালক ও বঙ্গ নিউজ চ্যানেল’র সম্পাদক অধ্যাপক লুৎফর রহমান জয়। এছাড়াও অনু’র স্মরণে স্মৃতি চারণ করেন বাংলাদেশ সংবাদ সংস্থা’র সিনিয়র বার্তা প্রধান ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি কবি হালিম আজাদ, ছড়াকার সিরাজুল ফরিদ, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি রণজিৎ মোদক,ছড়াকার মালেক মাহমুদ, কল্যাণীর নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. জব্বার চিশতী, মানিক চক্রবর্তী প্রমুখ।

স্মরণ সভায় নিবেদিত লেখা পাঠ করেন ডা. জান্নাতুল ফেরদৌসি নওমি, এস এম শাহাবুদ্দিন, আমিনুল ইসলাম মামুন, নজরুল ইসলাম শান্ত, কবি ও সাংবাদিক কাজী আনিসুল হক (হীরা),কবি ও সাংবাদিক এ আর কুতুবে আলম, সাংবাদিক আনোয়ার হোসেন সজীব, কথাশিল্পী বদরুল আলম, কথাশিল্পী আহমেদ রউফ, কবি ও গবেষক ডা. বশির আহমেদ তুষার, কবি ও সাংবাদিক ফরিদা ইয়াসমিন সুমনা, কবি বাপ্পী সাহা, কবি ও আবৃত্তিশিল্পী মিথুন খান, সাংবাদিক মৈনাক শিশির, পিয়ারী চৌধুরী ও প্রমুখ।

প্রণয়ের ৪১তম দিনে ফতুল্লা’র মনন চত্বরে আনজুমান আরা অনু’র স্মরণ সভা

মনন সাহিত্য সংগঠন ও মার্ক সঙ্গীত একাডেমী’র প্রতিষ্ঠাতা সভাপতি কবি, কন্ঠশিল্পী এস.এ. শামীম এর সভাপতিত্বে আগত অতিথিবৃন্দ আনজুমান আরা অনু’র স্মৃতির পাতা থেকে কিছু মুহুর্তকে স্মরণ করে আবেগে আপ্লুত হয়ে পড়েন।

সাংবাদিক ও অভিনেতা মোকলেসুর রহমান তোতা’র সঞ্চালনায় স্মরণ সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন ডা. হারুন-অর রশিদ সাগর এবং দোয়া ও মোনাজাত করেন জালাল উদ্দিন নলুয়া।
এরপর প্রবন্ধ পাঠ করেন মাসুদ রানা এবং রিয়া খান নজরুল সংগীতের মাধ্যমে প্রয়াত শিল্পী আনজুমান আরা অনুকে স্মরণ করেন।
এর আগে সকালে কন্ঠশিল্পী আনজুমান আরা অনু’র আত্মার শান্তি ও মাগফেরাত কামনায় আপনালয়ে কোরআন খতম, মিলাদ ও দোয়াপাঠ অনুষ্ঠিত হয়।

পরিবার-পরিজনদের নিয়ে অতিবাহিত ৩৫ বৎসরের সাংসারিক জীবনের বাহিরেও শিল্পী আনজুমান আরা অনু’র সৃজনশীলতাকে বাচিঁয়ে রাখতে মনন চত্বরের নাম পরিবর্তন করে ‘অনু’র মনন চত্বর’ নামকরণ এবং আগামীতে ‘আনজুমান আরা অনু পদক’ প্রদানের ঘোষণা করা হয়।

উক্ত অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন মনন উপদেষ্টা আবুল কালাম চৌধুরী, রেজানুর রহমান বাবন ও তার বন্ধুরা।

আপনার মন্তব্য লিখুন............