প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন অ্যাঞ্জেলিনা জোলি

0
6
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন অ্যাঞ্জেলিনা জোলি

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে সফররত জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। এদিকে বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। বুধবার ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তাদের এ সাক্ষাৎ হয়।

এদিকে সন্ধ্যা সাড়ে ৬টার কিছু পরে গণভবনে প্রবেশ করেন অ্যাঞ্জেলিনা জোলি। প্রধানমন্ত্রীর প্রেস উইং বলছে, রোহিঙ্গা সঙ্কট নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন জোলি। এ সময় নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রশংসা করেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রীকে তিনি জানান, ‘সারা বিশ্ব রোহিঙ্গাদের সহায়তার জন্য বাংলাদেশের পাশে থাকবে।’ এদিকে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও সক্রিয় করতে জাতিসংঘের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, জাতিসংঘ এবং আন্তর্জাতিক সম্প্রদায় আরও আন্তরিক হলে রোহিঙ্গাদের দুর্দশার দিন শেষ হবে। এদিকে সোমবার কক্সবাজার সফরে যান হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। সোমবার ও মঙ্গলবার দুই দিন দিন তিনি বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। সফরকালে তিনি রোহিঙ্গাদের কাছে তাদের করুণ পরিণতির গল্পও শোনেন।

আপনার মন্তব্য লিখুন............