প্রধানমন্ত্রীর কার্যালয়ে শাহাজানকে দেখামাত্রই তিরস্কার করে যা বললেন প্রধানমন্ত্রী

0
384
প্রধানমন্ত্রীর কার্যালয়ে শাহাজানকে দেখামাত্রই তিরস্কার করে যা বললেন প্রধানমন্ত্রী

শব্দপাতা.কম ডেস্ক : নৌ পরিবহন মন্ত্রী শাহাজান খানকে দেখামাত্রই তিরস্কার ও সতর্ক করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রীপরিষদ সভার শুরুতেই শাহাজান খানকে সামনে দেখে বিরক্তি প্রকাশ করেন তিনি।

দুইজন শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুতে তিনি দুঃখ ও ক্ষোভ প্রকাশ করে শাহাজান খানকে বলেন, মন্ত্রিত্ব করতে হলে আরো অনেক দায়িত্বশীল আচরণ ও কথাবার্তা বলতে হবে। নিজেকে খুব বেশি ক্ষমতাশীল ভাবা উচিত না। ক্ষমতা দেয়ার ও নেয়ার মালিক আল্লাহ। ক্ষমতার অপব্যবহার করলে সেই ক্ষমতা থাকেনা।”

মন্ত্রীপরিষদ সভায় উপস্থিত নাম প্রকাশে অনিচ্ছুক একজন মন্ত্রী বলেন, এই সময় শাজাহান খান মাথা নিচু করে দাঁড়িয়ে ছিলেন। পরিবহন সেক্টরের নৈরাজ্য বন্ধ করার জন্য প্রধানমন্ত্রী প্রশাসনকে নির্দেশ দেন।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য মন্ত্রীদের দায়িত্বশীল কথাবার্তা বলার জন্য নির্দেশনা দেন। মিডিয়ায় চেহারা দেখানোর খুশিতে যা ইচ্ছা তাই বলার প্রতিযোগিতা বন্ধ করার বিষয়ে মন্ত্রীদের সতর্ক করেন।

উল্লেখ্য, রোববার সচিবালয়ে মোংলাবন্দরের জন্য মোবাইল হারবার ক্রেন ক্রয়সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নৌপরিবহনমন্ত্রী শাহাজান খানকে সাংবাদিকরা দুই শিক্ষার্থীর বাসচাপায় নিহত হওয়ার বিষয়ে প্রশ্ন করেন।

এ সময় মন্ত্রী হাসতে হাসতে পাল্টা প্রশ্ন করেন, ‘এটির সঙ্গে কি এটি রিলেটেড?’ তার পর বেশ কিছুক্ষণ হেসে বিষয়টি তিনি উড়িয়ে দেয়ার চেষ্টা করেন।

তখন সাংবাদিকরা বলেন, ‘চালকদের স্বেচ্ছাচারিতায় সড়কে নিয়মিত প্রাণ ঝরছে। আজও ঢাকার কুর্মিটোলায় একটি সড়ক দুর্ঘটনা ঘটেছে। অভিযোগ রয়েছে এদের (চালক-হেলপার) আপনিই প্রশ্রয় দেন।

আপনার প্রশ্রয়ে তারা স্বেচ্ছাচারী হয়ে উঠছে।’ তখন নৌমন্ত্রী বলেন, ‘আমি শুধু এটুকু বলতে চাই- যে যতটুকু অপরাধ করবে, সে সেভাবেই শাস্তি পাবে। এই শাস্তি নিয়ে বিরোধিতা করার কারও কোনো সুযোগ নেই।’

এ পর্যন্ত বাংলাদেশে সড়ক দুর্ঘটনা ও প্রাণহানির বিষয়ে যথাযথ বিচার হয় না বা হচ্ছে না সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী আবারও হাসতে হাসতে বলেন, ‘আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের মহারাষ্ট্রে কিছু দিন আগে সড়ক দুর্ঘটনায় ৩৩ যাত্রী মারা গেলেন। সেখানে কেউ কি এ রকম কথা বলে।’

এদিকে দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর নৌমন্ত্রী হাসতে হাসতে কথা বলায় সামাজিকমাধ্যমে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে।

সূত্র- ভোরের পাতা

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here