প্রার্থী চূড়ান্ত করতে বিএনপির নী‌তি‌নির্ধারক‌দের বৈঠক

0
57

অনলাইন ডেস্কঃ সাক্ষাৎকার শে‌ষে একাদশ জাতীয় নির্বাচনে দলের প্রার্থীদের তালিকা চূড়ান্ত করতে বৈঠক করেছেন বিএনপির নী‌তি‌নির্ধারকরা। বৈঠকে প্রত্যেক আসন থেকে প্রাথমিকভাবে তিন জন করে সম্ভাব্য প্রার্থী ম‌নোনয়নপত্র জমা দেয়ার বিষয়ে একমত পোষণ করেছেন নেতারা।

জানা গেছে, আগামী দুই-এক দিনের মধ্যে এসব প্রার্থীদের দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করার বিষয়ে জানিয়ে দেওয়া হবে বলে জানা গেছে। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার রা‌তে বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সূত্র জানায়, বৈঠ‌কে নেতারা গত ১৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত সাক্ষাৎকার নেওয়া দলের মনোনয়ন প্রত্যাশীদের তালিকা পর্যালোচনা করেন। কোন প্রার্থীর জ‌য়ের ক্ষে‌ত্রে সম্ভাবনা কতোটুকু তা নিয়ে তারা মত দেন। একক প্রার্থীর তালিকা চূড়ান্ত করতে আরও একাধিক বৈঠক করবে নী‌তি‌নির্ধারকরা।

এছাড়াও বৈঠকে বর্তমান রাজনৈতিক ও নির্বাচনী পরিস্থিতি নিয়ে বিস্তা‌রিত আলোচনা করেন নেতারা। এর মধ্যে যশোর জেলা বিএনপির নেতা আবু বকর আবু হত্যার ঘটনার বিষয়ে নির্বাচন কমিশনকে লিখিত অভিযোগ দেওয়ার বিষয়ে আলোচনা করেন। এর সঙ্গে সম্প্রতি দলের মনোনয়ন প্রত্যাশী একাধিক নেতাকে আটক ও কারাগারে প্রেরণের বিষয়েও অভিযোগ জানাবে বিএনপি।

সূত্র জানায়, শুক্রবার থেকে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের শ‌রিক‌দের সঙ্গে আসন বন্টন নিয়ে বৈঠকে বস‌বেন দা‌য়িত্বপ্রাপ্ত দ‌লের তিন নী‌তি‌নির্ধারক। এ বিষ‌য়ে বৈঠ‌কে করণীয় ঠিক ক‌রেন নেতারা। বৈঠকে উপ‌স্থিত ছি‌লেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

শব্দপাতা ডট কম/তুষার অপু

আপনার মন্তব্য লিখুন............