প্রিমিয়ার লিগে ফিরে দুর্বার মোস্তাফিজ

0
42
প্রিমিয়ার লিগে ফিরে দুর্বার মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : বছর পর ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে নেমেছেন বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান? আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্সের ব্যাটসম্যানদের এমনভাবে চেপে ধরেছেন যেনো নিয়মিতই তিনি খেলছেন ঢাকার ক্লাব ক্রিকেটের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসরটিতে।

অথচ বাস্তবতা হলো দীর্ঘ প্রায় ৫ বছর ও ৪ মৌসুম পর ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে নেমেছেন মোস্তাফিজ। আর প্রিমিয়ারে ফিরেই দেখালেন নিজের বাঁহাতের জাদু। পাঁচ ওভারের প্রথম স্পেলেই সাজঘরে ফিরিয়ে দিয়েছেন গাজী গ্রুপের প্রথম তিন ব্যাটসম্যানকে।

ব্যাটসম্যানদের ব্যর্থতায় মোস্তাফিজের দল শাইনপুকুর ক্রিকেট ক্লাব আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৭৭ রানের বেশি করতে পারেনি। মাত্র ১৭৮ রানের লক্ষ্যটাও নিজের ভেলকিতে গাজীগ্রুপের জন্য কঠিন করে তুলেছেন মোস্তাফিজ।

গাজী গ্রুপের ইনিংসের প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন তিনি। দ্বিতীয় বলে লেগবিফোরের ফাঁদে ফেলেন ওয়ালিউল করিমকে। সে ওভারেরই শেষ বলে আফিফ হোসেন ধ্রুবর হাতে ক্যাচ তুলে দেন গাজী গ্রুপের অধিনায়ক ইমরুল কায়েস। প্রথম ওভারে ৬ রানে মোস্তাফিজ নেন ২টি উইকেট।

তার করা দ্বিতীয় ওভার থেকে কোনো রানই নিতে পারেননি চারে নামা শামসুর রহমান। তবে মাত্র ৬ রানে দুই উইকেট হারানোর পর আরেক ওপেনার মেহেদি হাসানকে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন তিনি। ইনিংসের নবম ওভারে এই জুটিও ভাঙেন মোস্তাফিজ। উইকেটের পেছনে ক্যাচ দেন ১৩ রান করা মেহেদি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারে গাজীগ্রুপের সংগ্রহ ৩ উইকেটে ৬০ রান। প্রথম স্পেলে মোস্তাফিজের বোলিং ফিগার হলো: ৫-১-২০-৩!

এর আগে সবশেষ ২০১৪ সালের নভেম্বরে শক্তিশালী আবাহনী লিমিটেডের হয়ে লিস্ট ‘এ’ ক্রিকেট তথা প্রিমিয়ার লিগে অভিষেক হয়েছিল মোস্তাফিজ। কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে নিজের অভিষেক ম্যাচেই নিয়েছিলেন ৩২ রানে ৫ উইকেট, জিতেছিলেন ম্যাচসেরার পুরষ্কার।

সেবার ৫ ম্যাচে ১১.৭৫ গড়ে ১২ উইকেট শিকার করেন মোস্তাফিজুর রহমান। যার ইকোনমি রেট ছিলো ওভারপ্রতি মাত্র ৩.৪৫! তবে সে আসরের পর আর প্রিমিয়ারে খেলা হয়নি বাঁহাতি এ পেসারের। প্রায় পাঁচ বছর পর আবার তিনি খেলতে নামলেন আজ।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............