ফাইনাল নিশ্চিতের আগে খেলার সম্ভাবনা নেই তাসকিন-ফরহাদ রেজাদের

0
59
ফাইনাল নিশ্চিতের আগে খেলার সম্ভাবনা নেই তাসকিন-ফরহাদ রেজাদের

ক্রীড়া ডেস্ক : বৃহস্পতিবারের ম্যাচটি বৃষ্টিতে ধুয়ে মুছে না গেলে দৃশ্যপট হয়তো অনেক পরিষ্কার হয়ে যেতে পারতো। ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর গতকাল স্বাগতিক আইরিশদের বিপক্ষে জিতলে ফাইনালের খুব কাছাকাছি চলে যেতো মাশরাফি বিন মর্তুজার দল।

সেক্ষেত্রে শনিবার আয়ারল্যান্ডের সাথে ওয়েস্ট ইন্ডিজ ফিরতি লড়াইয়ে জিতলেই বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজের ফাইনাল নিশ্চিত হয়ে যেতো। তখন আয়ারল্যান্ডের কোনো পয়েন্ট থাকতো না, বাংলাদেশ ৮ এবং ওয়েস্ট ইন্ডিজের বোনাসসহ ৯ পয়েন্ট হয়ে যেতো।

এতে আয়ারল্যান্ড আপনা আপনিই বাদ পড়ে যেতো। বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজ তখন ১৭ মে’র ফাইনালের প্রতিদ্বন্দ্বি হতো।

অবশ্য বাংলাদেশ-আয়ারল্যান্ডের প্রথম মোকাবেলা বৃষ্টিতে পণ্ড হবার পরও টাইগারদের ফাইনালে খেলার পর্যাপ্ত সুযোগ ও সম্ভাবনা দুই-ই আছে। আগামীকাল শনিবার জেসন হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজ আইরিশদের হারালেও বাংলাদেশের ফাইনালের পথ অনেকটাই সুগম হবে।

এদিকে টাইগারদের ফাইনাল নিশ্চিত হয়ে গেলে ভাগ্য খুলতো ফরহাদ রেজা, তাসকিন আহমেদ, ইয়াসির রাব্বি আর নাঈম হাসানের যে কোনো দুজনের। তখন তাদের অন্তত এক বা দুই ম্যাচ খেলানোর সম্ভাবনা ছিল।

কিন্তু সেটা না হওয়ায় আপাতত বোধ হয় তা আর হচ্ছে না। বোধ হয় না বলে হচ্ছে না বলাই যুক্তিযুক্ত। কারণ ডাবলিন থেকে মুঠোফোনে জাগো নিউজের সাথে আলাপে দলের প্রধান নির্বাচক ও এ সফরের ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নুর কন্ঠে তেমনই আভাস।

নান্নুর সোজা সাপটা উচ্চারণ, ‘হ্যাঁ, ব্যাকআপ প্লেয়ার অনেক বেশি আছে, এটা সত্য। কিন্তু ফাইনাল নিশ্চিত হওয়ার আগে আমরা দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চাই না। আমরা সেরা একাদশই খেলাব। ফাইনাল নিশ্চিত হলে তখন সেটা বিবেচনায় আনা হতে পারে।’

প্রধান নির্বাচক ও আয়ারল্যান্ডে তিন জাতি সফরের ম্যানেজার যখন এ কথা বলেন, তখন আর বুঝতে বাকি থাকে না, ম্যানেজম্যান্টের আপাতত ভাবনায় নেই ফরহাদ রেজা, তাসকিন, রাব্বি, নাঈমদের কেউ।

সেক্ষেত্রে বলাই যায়, বৃহস্পতিবার আয়ারল্যান্ডের সাথে ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হওয়ায় ওই চার ক্রিকেটারের অন্তত দুয়েকজনের পরের ম্যাচ খেলার সম্ভাবনা কমে গেছে অনেকটাই। ওই ম্যাচে মাশরাফির দল জিতলে আর আগামীকাল শনিবার আইরিশরা ক্যারিবীয়দের কাছে হারলে তখন ফাইনাল নিশ্চিত হয়ে যেতো বাংলাদেশের, এতে করে ফিরতি পর্বের দুই ম্যাচে দুজন করে চারজনকেই ঘুরিয়ে ফিরিয়ে পরখ করার সুযোগ থাকতো।

এদিকে বৃহস্পতিবার সারাদিন বৃষ্টি ও হিমশীতল ঠান্ডার পর ১০ মে শুক্রবার চমৎকার আবহাওয়া ডাবলিনে। শুক্রবার প্র্যাকটিস করেছে বাংলাদেশ দল। নান্নু জানালেন, বাংলাদেশ সময় রাত সাড়ে আটটার পরে পৌনে নয়টা নাগাদ প্র্যাকটিস করে হোটেলে ফিরেছে টিম বাংলাদেশ। পুরো একটি ট্রেনিং সেশন কাটিয়েছেন মাশরাফি, তামিম, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহরা।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............