বইমেলায় আসছে সাংবাদিক রণজিৎ মোদকের ‘মুক্তিযুদ্ধ ও কয়েকটি গল্প’

0
6
বইমেলায় আসছে সাংবাদিক রণজিৎ মোদকের ‘মুক্তিযুদ্ধ ও কয়েকটি গল্প’

নিজস্ব সংবাদদাতা : অমর একুশে বইমেলায় এবার আসছে শিক্ষক, সাংবাদিক ও কলামিস্ট রণজিৎ মোদকের আরো একটি নতুন বই। বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর বিভিন্ন সময়ে প্রকাশিত তাঁর লেখা গল্প নিয়ে প্রকাশিত হয়েছে ‘মুক্তিযুদ্ধ ও কয়েকটি গল্প’। শুক্রবার থেকে শুরু হচ্ছে মাসব্যাপী অমর একুশে বইমেলা ২০১৯। বইমেলার প্রথম দিন থেকেই বাংলা একাডেমির লিটল ম্যাগ চত্বরে রৌদ্রছায়ার স্টলে বইটি পাওয়া যাবে।

বীর শ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফ পাবলিক কলেজের সহকারী অধ্যাপক মোঃ হারুন অর রশীদ বলেন, ‘বইটি আমি পড়েছি। আমাদের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ওপর ১৩টি গল্প স্থান পেয়েছে বইটিতে। মহান চিন্তাধারা ও সাবলিল কথামালার পরিচয় পেয়েছি বইটিতে। তাঁর ‘মুক্তিযুদ্ধ ও কয়েকটি গল্প’ গ্রন্থটি বাংলাদেশের মুক্তিযুদ্ধের চিন্তা চেতনা, মন-মানসিকতা ও দৃষ্টিভঙ্গীর পরিচয় বহন করে। বইটিতে লেখক যুদ্ধকালীন সময়ের বাস্তব ঘটনাগুলো গল্পের কথামালায় সাজিয়েছেন। সে কারণেই এ গ্রন্থটির গুরুত্ব অপরিসীম।’

রৌদ্রছায়া প্রকাশনীর কর্ণধার আহমেদ রউফ জানান, বইটি মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক। এই বইটি বইমেলার প্রথম দিন থেকেই রৌদ্রছায়া প্রকাশনীর স্টলে পাওয়া যাবে।

আপনার মন্তব্য লিখুন............