বইমেলায় তিন তারকার বই

বইমেলায় তিন তারকার বই
শানারেই দেবী শানু, আশনা হাবিব ভাবনা, পুতুল

অনলাইন ডেস্ক : একুশের বইমেলায় এবারও বেশ কয়েকজন তারকার বই প্রকাশ পাচ্ছে। এর মধ্যে যেমন অভিনয়শিল্পীরা আছেন, তেমনি আছেন সংগীতশিল্পীরাও। চলচ্চিত্রাভিনেত্রী শানারেই দেবী শানু এবার বইমেলায় নিয়ে আসছেন একটি উপন্যাস ও শিশুতোষ গল্পের বই। উপন্যাসের নাম ‘একলা আকাশ’ এবং শিশুতোষ গল্পের বইয়ের নাম ‘শানারেই ও তার যাদুর লেইত্রেং’। ‘একলা আকাশ’ বের হচ্ছে তাম্রলিপি প্রকাশনা থেকে আর ‘শানারেই ও তার যাদুর লেইত্রেং’ অনন্যা প্রকাশনী থেকে।

শানারেই দেবী শানু বলেন, ‘প্রথম গদ্য লেখার অভিজ্ঞতা হলো এবার। ভালো লাগার কথা বলে বোঝাতে পারব না। শানারেই ও তার যাদুর লেইত্রেং বইটি বাচ্চাদের নিয়ে লেখা। গল্পের পাশাপাশি ছবিও আঁকা হয়েছে। এটিতে মণিপুরি সম্প্রদায়কে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।’

২০১৭ সালের বইমেলায় তাঁর প্রথম কবিতার বই ‘নীল ফড়িং কাব্য’ প্রকাশিত হয়। ২০১৮ সাল বের হয় তিনটি বই- ‘এপিটাফ’, ‘অসময়ের চিরকুট’ ও ‘ত্রিভুজ’।

‘তারা’ নামে বের হচ্ছে অভিনয়শিল্পী আশনা হাবিব ভাবনার উপন্যাস। তাম্রলিপি প্রকাশনী থেকে বের হচ্ছে এটি। গত একুশের বইমেলায় ভাবনার উপন্যাস ‘গুলনেহার’ বের হয়েছিল। তিনি বলেন, ‘গুলনেহার যাঁরা পড়েছেন, তাঁরা পছন্দ করেছেন। এটি আমার জন্য অপ্রত্যাশিত ছিল। এবারও উপন্যাস লিখলাম। লেখার মধ্য দিয়ে আমি যদি একটা মেয়েকেও উত্সাহিত করতে পারি, সেটাই আমার সফলতা।’

তিন বছর ধরে একুশের বইমেলায় পরপর দুটি কবিতা ও একটি উপন্যাস বের করেছেন সংগীতশিল্পী পুতুল। এবার তাঁর দ্বিতীয় উপন্যাস বের হচ্ছে, নাম ‘জোসনা রাতে বনে যেভাবে আমাদের যাওয়া হয়ে উঠে না’। তাম্রলিপি প্রকাশনী থেকে বের হচ্ছে উপন্যাসটি।

আপনার মন্তব্য লিখুন............