বাদ পড়া মিতালিই এখন ভারতীয় দলের অধিনায়ক

0
57

স্পোর্টস ডেস্ক : ওমেন্স বিশ্বকাপে ভারতীয় জাতীয় ক্রিকেট দল থেকে মিতালি রাজকে বাদ দেয়ার পর ভারত জুড়ে শুরু হয় বিতর্ক। তাকে বাদ দেয়া নিয়ে সৌরভ গাঙ্গুলিসহ মুখ খুলেন অনেকেই। এবার সেই মিতালিই ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক হলেন।

ওমেন্স বিশ্বকাপে সেমিফাইনালে দল থেকে বাদ দেয়া বঙ্গ ললনা মিতালি রাজকে। মিতালিকে বাদ দেয়া প্রসঙ্গে ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক হরমনপ্রিত কউরের যুক্তি ছিল, তিনি দলের উইনিং কম্বিনেশন ভাঙতে চাননি। আর সেই ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারত।

দল থেকে বাদ পরার পর মিতালির অভিযোগ করেন, তিনি কোচ রমেশ পাওয়ার ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হরমনপ্রিতের ষড়যন্ত্রের শিকার।

বোর্ডের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় রমেশ পাওয়ারের সঙ্গে নতুন করে চুক্তি করেনি বিসিসিআই। নারী দলের নতুন কোচ হিসেবে ডব্লিউ ভি রমনকে নিয়োগ দেয়া হয়। নতুন কোচ নিয়োগের পরপরই দলের অধিনায়কের দায়িত্ব দেয়া হয় মিতালিকে।

মিতালির মতো অভিজ্ঞ ক্রিকেটার বাদ পরার পর ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সিওএ কমিটি দলের ম্যানেজার ও কোচের কাছে মিতালির ফিটনেস রিপোর্ট চায়। তাতে প্রমাণিত হয় টুর্নামেন্ট চলাকালীন মিতালির ফিটনেসে কোনও সমস্যা ছিল না।

আসন্ন নিউজিল্যান্ড সফরে ভারতীয় ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন মিতালি। তবে টি-টোয়েন্টি দলের নেতৃত্বে থাকছেন সেই হরমনপ্রিতই।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............