বিআইডব্লিউটি’র গোডাউনে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন

0
86
বিআইডব্লিউটি’র গোডাউনে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন

শব্দপাতা রিপোর্ট : নারায়ণগঞ্জের খানপুরে জেলা প্রশাসকের বাস ভবনের বিপরীত দিকে বিআইডব্লিউটি’র জেটির ভিতরে পাইপের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ২টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ৪৮ ঘন্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির একটি গঠন করেছে নৌ পরিবহন মন্ত্রনালয় এবং অপরটি গঠন করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

নৌ পরিবহন মন্ত্রনালয়ের গঠিত ২ সদস্যের তদন্ত কমিটির প্রধান করা হয়েছে মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ শাহাদাৎ হোসেনকে। আর বিআইডব্লিউটিএ’র ৭ সদস্যর কমিটিতে প্রদান করা হয়েছে পরিচালক (পোর্ট) শহিদুল হককে। গতকাল শনিবার তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে শুক্রবার বিআইডব্লিউটিএ’র গুদামে অগ্নিকান্ডের ঘটনায় শনিবার বিকেলে বিআইডব্লিউটিএ’র ডিপো ইনচার্জ সাহাবুদ্দিন বাদি হয়ে সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেছেন।

শুক্রবার দুপুরে সংঘটিত অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। গুদাম এবং গুদামের বাইরে রাখা বিদেশ থেকে আমদানি করা বিপুল পরিমান প্লাস্টিকের পাইপ পুড়ে গেছে।

গতকাল সকালে তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থলে এসে ক্ষতির পরিমাণ এবং কি পরিমান পাইপ অক্ষত রয়েছে তা নিরুপনের পাশাপাশি অগ্নিকান্ডের সম্ভাব্য কারণ অনুসন্ধান করেন।

তদন্তের বিষয়ে জানতে চাইলে তদন্ত কমিটি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। তবে নাম প্রকাশ না করার শর্তে তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, তারা সবদিক বিবেচনায় রেখে তদন্ত কাজ শুরু করেছেন। তারা স্ব স্ব প্রতিষ্ঠানের কাছে প্রতিবেদন দাখিল করবেন। পরে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধানরা গণমাধ্যমে বিষয়টি সর্ম্পকে বলবেন।

সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, বিআডব্লিউটিএ’র গুদাম এরিয়ায় অগ্নিকান্ডের ঘটনায় শনিবার বিকেলে থানায় একটি সাধারণ ডায়েরী করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ নগরের খানপুরে শীতলক্ষ্যা নদীর তীরে বিআইডব্লিউটিএ’র গুদাম এরিয়ায় অগ্নিকান্ডে বিদেশ থেকে আমদানী করা বিপুল পরিমান প্লাস্টিকের পাইপ পুড়ে যায়। আগুন পরে গুদামে ছড়িয়ে পড়ে। গুদাম এবং গুদামের বাইরে রাখা বিপুল পরিমান প্লাস্টিকের পাইপ পুড়ে যায়। ফায়ার সার্ভিসের সদস্যরা সাড়ে ৬ ঘন্টা পর সন্ধ্যা সাড়ে ৬টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............