বিশ্ব জুড়ে কাজ করছে না ফেসবুক, ইন্সটাগ্রাম

0
60
বিশ্ব জুড়ে কাজ করছে না ফেসবুক, ইন্সটাগ্রাম

অনলাইন ডেস্ক : জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশ্বজুড়ে সমস্যা দেখা দিয়েছে। হোম পেজ খুললেই দেখা যাচ্ছে “service unavailable” মেসেজ কিংবা সাদা ওয়াল। তবে শুধুমাত্র ফেসবুকই নয়। কাজ করছে না ইনস্টাগ্রামও। বাংলাদেশ, ভারত, রাশিয়া, আমেরিকাসহ বিশ্বের অনেক দেশে ফেসবুক কাজ করছে না।

ভারতীয় গণমাধ্যম কলকাতা টোয়েন্টিফোরের খবর, মঙ্গলবার সন্ধ্যার পর থেকে থেকে ডেস্কটপ এবং মোবাইল উভয় ডিভাইসেই ফেসবুকে সমস্যা দেখা গেছে। আর ইনস্টাগ্রামের ক্ষেত্রে ওয়েব ভার্সন কাজ করছে না। তবে আ্যাপ কাজ করছে। দুটি সমস্যার কারণ একই কিনা বোঝা যাচ্ছে না, তবে দুটিই ফেসবুক নেটওয়ার্কের অংশ।

ওয়েবসাইট ডাউন ডিটেক্টরে ধরা পড়েছে ফেসবুক ও ইনস্টাগ্রামের সমস্যা। তবে ফেসবুকের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও সমস্যার কথা স্বীকার করা হয়নি। ফেসবুক ও ইনস্টাগ্রামেতে একইসঙ্গে সমস্যা এর আগে দেখা যায়নি। তবে স্বাভাবিকভাবেই নেট দুনিয়ায় ব্যাপক প্রভাব ফেলেছে।

প্রতিবেদনে আরও বলা হয়, সোমবার রাতেও সমস্যা হয়েছিল ফেসবুকে। দুনিয়া জুড়ে বিপর্যস্ত ফেসবুক পরিষেবা। সাড়া দিচ্ছে না মেসেঞ্জারও। ব্যাপক হারে প্রভাব পড়েছে আমেরিকা ও ইউরোপে। ডেনমার্ক, আয়ারল্যান্ড, বেলজিয়াম, পোল্যান্ড বিচ্ছিন্ন ফেসবুক থেকে। ভারতীয় সময় রাত ৩টার পর থেকে সমস্যার সূত্রপাত। ফেসবুক ক্র্যাশ হয়ে যাওয়ার কারণেই তৈরি হয় দুর্ভোগ।

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here