ভবন নির্মাণে অনিয়ম : রাজউকে দুদকের অভিযান

0
34
ভবন নির্মাণে অনিয়ম : রাজউকে দুদকের অভিযান

অনলাইন ডেস্ক : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভবন, পূর্বাচল ও উত্তরা জোনের অথরাইজড অফিসারের কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কর্মকর্তাদের যোগসাজশে নকশাবহির্ভূত ভবন নির্মাণের অভিযোগের ভিত্তিতে বুধবার এ অভিযান চালানো হয়।

দুদক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সূত্র জানায়, সম্প্রতি দুদকের অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) এ সংক্রান্ত অভিযোগ আসে। এরপর দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরীর নির্দেশে পরিচালক এস এম মাসুদুল হকের নেতৃত্বে একটি টিম বুধবার এ অভিযান চালায়।

অভিযানে দুদক টিম দেখতে পায়, অকুপেন্সি সার্টিফিকেটের আবেদনকারীদের কোনো আবেদন রাজউকে জমা পড়েনি। এদিকে আবেদনকারীদের প্লটগুলোতে আবাসিক ভবনের অনুমোদন দেয়া থাকলেও তারা নকশার বাইরে বাণিজ্যিকভাবে ভবন নির্মাণ করেছেন। কিন্তু রাজউক এসব বেআইনি স্থাপনা নির্মাণে কোনো বাধা দেয়নি।

এ অভিযান প্রসঙ্গে দুদকের এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক মহা-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী বলেন, ‘রাজধানীতে ভবন নির্মাণের নিয়ম-নীতি প্রতিপালনে রাজউক সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এতে করে অপরিকল্পিত নগরায়ণ বাড়ছে, পরিবেশ ধ্বংস হচ্ছে ও নগরজীবন বিপর্যস্ত হচ্ছে। এ অবস্থা হতে উত্তরণের জন্য এবং নগর আইন ও নীতিগুলো প্রতিষ্ঠার লক্ষে রাজউককে সুশাসন নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে দুদক সার্বিক সহযোগিতা দেবে।’

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............