ভোট দিন, মোটরসাইকেল জিতুন!

0
60
ভোট দিন, মোটরসাইকেল জিতুন!

অনলাইন ডেস্ক : ভোট দিন, মোটরসাইকেল জিতুন। পেতে পারেন স্কুটি বা স্মার্টফোনও! ভাবছেন মজা বা মিথ্যে কথা? বিষয়টি মোটেও তেমন না। আসন্ন নির্বাচনে ভোটাররা ভোট দিতে যাবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। আর তাই শতভাগ ভোটার নিশ্চিত করতে অভিনব এ কৌশল নিয়েছে নির্বাচন কমিশন।

ভোট দেওয়ার জন্য এমন স্লোগান প্রচার করা হচ্ছে। তবে এসব উপহার পাওয়ার জন্য কোনো নির্দিষ্ট ব্যক্তি বা দলের প্রার্থীকে ভোট দিতে হবে না। ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে নিজের পছন্দের প্রার্থী বা দলকে দিলেই হবে। মূলত কেন্দ্রে গিয়ে ভোট দিলেই খুশি নির্বাচন কমিশন। আর এতেই মিলবে নানা পুরস্কার।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, ভারতের তেলেঙ্গানা সিদ্দিটে জেলা নির্বাচন কমিশন এমন অভিনব কৌশল নিয়েছে। জেলার চারটি বিধানসভা কেন্দ্রের প্রতিটি বুথের ভোটাররাই এই সুযোগ পাবেন। ভোটদাতাদের নিয়ে একটি ‘ড্র’ করে বিজয়ীদের এই পুরস্কার দেওয়া হবে।

জেলা প্রশাসন জানিয়েছে, ভোটের দিন কেন্দ্রে কুপন রাখা হবে। ভোট দিয়ে বের হওয়ার সময় একটি করে কুপন দেওয়া হবে। কুপনের একটি অংশ কেটে জমা রাখা হবে। ভোট শেষ হলে লাকি ড্র অনুষ্ঠিত হবে। পুরুষ ও নারীদের জন্য থাকবে আলাদা কুপন। পুরুষদের মধ্যে একজন বিজয়ী পাবেন একটি মোটরসাইকেল। মহিলাদের মধ্যে একজন পাবেন একটি স্কুটি। এ ছাড়াও দুই গ্রুপেই পাঁচজন করে পাবেন একটি করে স্মার্টফোন।

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here