মুখে ব্রণ, খুলছেনা আইফোন

মুখে ব্রণ, খুলছেনা আইফোন

শব্দপাতা ডেস্ক : নিজের ফোনটিকে সুরক্ষিত রাখতে ব্যবহারকারীরা নানাবিধ উপায়ে ফোন লক চালু রাখেন। কিন্তু সেই লক সিস্টেমই যখন বিপত্তির কারণ হয়ে দাঁড়ায়, তখন অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আবারো সংশয়ের সৃষ্টি হয়। শখের আইফোন এক্সে (iphone x) ফেস আনলক (চেহারার মাধ্যমে চিহ্নিতকরণ পদ্ধতি) দিয়ে এখন বিপত্তিতে পড়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের এক যুবক। এমনই এক খবর প্রকাশিত হয়েছে ইংলিশ স্যাটায়ার ওয়েবসাইটে।

তাতে বলা হয় মুখে ব্রণ উঠায় ২৪ ঘন্টারও বেশি সময় ধরে তিনি আইফোনটি খুলতে পারছেন না। স্থানীয় অ্যাপল স্টোরে গত বৃহস্পতিবার যুবকটি এমনই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘আমি সব চেষ্টা করেছি। কোন উপায় না পেয়ে মুখে মেকআপ করেছি,হাত দিয়ে ঢেকে খোলার চেস্টা করেছি, কিন্তু কিছুতেই কাজ হচ্ছে না। আমি অফিসের কাজ সম্পর্কিত একটি গুরুত্বপূর্ণ কলের জন্য অপেক্ষা করছি। এখন এই বিষয়টি একদমই অগ্রহণযোগ্য। ‍‘অ্যাপলের পক্ষ থেকে ইতোমধ্যে তার সাথে যোগাযোগ করা হয়েছে। তারা দ্রুত একটি অস্ত্রোপচার করার প্রস্তাব দিয়েছেন যার খরচ মোবাইল কোম্পানিটি বহন করবে।

ভুক্তভোগী যুবকটি বলেন, ‘কোন ভাবেই আমি অস্ত্রোপচার করবো না। আগে জানলে আমি নকিয়া ৩৩১০ কিনতাম।’

তবে এ ব্যাপারে অ্যাপেল জানায়, এই ঘটনাটি বানোয়াট এবং এর কোনো সত্যতা নেই তারা নিতান্তই হাস্যরস তৈরীর জন্য এই ধরনের খবর প্রকাশ করেছে অ্যাপেল সবসময়ই তাদের গ্রাহকদের প্রযুক্তি ব্যবহারের সর্বোচ্চ স্বাচ্ছন্দ্য দিয়ে থাকে।

অ্যাপেল আরো জানায়, এখানে যে ছবিটি ব্যবহার করা হয়েছে তাতে ২০১৩ সালে প্রকাশ করা একটি ছবি ব্যবহার করা হয়েছে। তাই এই ধরনের খবর ভিত্তিহীন ।

আপনার মন্তব্য লিখুন............