মৌসুমী’তে মুগ্ধ শবনম

0
91
মৌসুমী’তে মুগ্ধ শবনম

শব্দপাতা ডেস্ক : শবনম পারভীন, বাংলাদেশের সিনেমা ও নাটকের একজন জাদরেল অভিনেত্রী। শুধূ অভিনয়ই নয় তিনি সিনেমা, নাটক প্রযোজনাও করেন। দীর্ঘদিন পর শবনম পারভীন প্রিয়দর্শিনী মৌসুমীর সঙ্গে একটি টেলিফিল্মে কাজ করলেন। নাম ‘কাঁদে মন কাঁদে ভালোবাসা’। এটি নির্মাণ করেছেন শ্রাবণ চক্রবর্তী দিপু। এরই মধ্যে টেলিফিল্মটির নির্মাণ কাজ শেষ হয়েছে।

আজ সকালেই কথা হচ্ছিলো শবনম পারভীনের সঙ্গে। তিনি বলেন,‘ বেশকিছুদিন যাবত আমি অসুস্থ আছি। কিন্তু এই অসুস্থতার আগে আমি আমার সিনেমার কাজ শেষ করেছি। মৌসুমীর সঙ্গে একটি টেলিফিল্মে কাজ করেছি। মৌসুমী নিঃসন্দেহে বাংলাদেশের সিনেমা জগতের একজন উজ্জ্বল নক্ষত্র। তার আচার আচরণ, অভিনয়, সময়ানুবর্তিতা সর্বোপরি সবার প্রতি তার শ্রদ্ধা, ভালোবাসা, স্নেহ আমাকে ভীষণ মুগ্ধ করে। মৌসুমী সবার চেয়ে আলাদা। খুব সহজেই তার ব্যক্তিত্ব তাকে অন্য সবার থেকে আলাদা করে। যে কারণে তার সঙ্গে কাজ করার সময়টুকু আমি দারুণ উপভোগ করি। দোয়া করি আল্লাহ যেন তাকে সবসময়য় সুস্থ রাখেন ভালো রাখেন।’ এদিকে শবনম পারভীন এরই মধ্যে শেষ করেছেন তার নির্দেশিত ও নির্মিত ‘হুরমতি’ সিনেমার কাজ। এতে তিনি নাম ভূমিকায় অভিনয় করেছেন।

এদিকে মৌসুমী অভিনীত ‘পোস্টমাস্টার ৭১’ সিনেমাটি এরইমধ্যে মুক্তি পেয়েছে। আগামী বছর ১৫ ফেব্রুয়ারি মুক্তি পাবে হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রির যাত্রী’ সিনেমাটি। সাঈদুর রহমান সাঈদ পরিচালিত ‘মধুর ক্যান্টিন’ সিনেমাতেও তিনি অভিনয় করছেন। প্যাকেজে নিজের প্রযোজনার বাইরে শবনম পারভীন প্রথম অভিনয় করেন হুমায়ূন আহমেদ নির্দেশিত ‘সমুদ্র বিলাস প্রাইভেট লিমিটেড’ নাটকে। এই নাটকে শবনম ও আনোয়ারা ডাকাতের চরিত্রে অভিনয় করে সে সময় দর্শকের দারুণ গ্রহণযোগ্যতা পান। এরপর শবনম হূমায়ুন আহমেদ’র নির্দেশনায় ‘সবাই গেছে বনে’,‘ ছেলে দেখা’, ‘উড়ে যায় বক পক্ষী’,‘ নগর দ্বৈত্য’,‘গৃহ সুখ প্রাইভেট লিমিটেড’সহ অনেক নাটকে অভিনয় করেছেন।

হুমায়ূন আহমেদ’র নির্দেশনায় ‘দুই দুয়ারী’ এবং ‘নয় নম্বর বিপদ সংকেত’ চলচ্চিত্রে অভিনয় করেও বেশ প্রশংসিত হয়েছিলেন। শবনম প্রোডাকশনস’র ব্যানারে প্রথম নির্মিত চলচ্চিত্র এজে রানা পরিচালিত ‘মৃত্যুদণ্ড’। এতে অভিনয় করেছিলেন রুবেল, কবিতা, সোহেল চৌধুরী ও আঁখি। এরপর তার প্রযোজনা সংস্থা থেকে নির্মিত হয় পাপী শত্রু’, ‘সত্যের সংগ্রাম’, ‘আইনের হাত’। নিজে নাম ভূমিকায় অভিনয় করেন ‘ভয়ংকর নারী’,‘ কুখ্যাত জরিনা’ ও ‘দুর্ধর্ষ পামেলা’ চলচ্চিত্রে।

বর্তমানে তার প্রযোজনায় এবং তার নির্দেশনায় নির্মিত হচ্ছে ‘হুরমতি’ চলচ্চিত্রটি। এতেও নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি। তার বিপরীতে এই সিনেমায় পাঁচজন নায়ক অভিনয় করছেন বলে জানান তিনি। এই সিনেমার গল্প শবনমের নিজেরই। সংলাপ রচনা করেছেন মঞ্জুর রহমান। মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজ থেকে ডিগ্রী পাস করা শবনম পারভীনের বাবা সৈয়দ শামসুল হক চৌধুরী এবং মা সৈয়দা রোকেয়া বেগম। শবনম পারভীনের দুই মেয়ে মনীষা ও মৌসী’ই তার সুখের পৃথিবী।

সূত্র : ইয়েসনিউজবিডি

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............