রাজশাহী কিংসের অধিনায়ক মিরাজ; ডেপুটি সৌম্য

রাজশাহী কিংসের অধিনায়ক মিরাজ; ডেপুটি সৌম্য

শব্দপাতা ডেস্ক : ড্যারেন স্যামি নেই। এবারের বিপিএলে খেলতে আসছেন না রাজশাহী কিংসের আগের দুই আসরের অধিনায়ক। নেই মুশফিকুর রহীমও। গত আসরে রাজশাহীর আইকন ছিলেন তিনি। তবে এবার রাজশাহীর দলটি আইকন হিসেবে নিয়েছে মোস্তাফিজুর রহমানকে। ছেড়ে দিয়েছে মুশফিককে।

শেষ পর্যন্ত এবারের বিপিএলে রাজশাহীর যে দলটি দাঁড়ালো, সেখানে এই দলটিকে কে নেতৃত্ব দেবেন, সেটাই ছিল বড় প্রশ্ন। দেশীয় তারকাদের মধ্যে মোস্তাফিজুর রহমান ছাড়াও রয়েছেন সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হকের মতো ক্রিকেটার। বিদেশী সম্ভার খুব বড় নয়। পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ সামি, শ্রীলঙ্কার ইসুরু উদানা, সেকুগে প্রসন্নের মতো ক্রিকেটার।

বিপিএল শুরুর একদিন আগে এক মুক্ত অনুষ্ঠানের মাধ্যমে রাজশাহীর দলটি তরুণ অধিনায়কের পথেই হাঁটলো। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে দীর্ঘদিন নেতৃত্ব দেয়া এবং বর্তমানে জাতীয় দলের নিয়মিত পারফরমার মেহেদী হাসান মিরাজের কাঁধেই তুলে দেয়া হলো রাজশাহী কিংসের অধিনায়কত্বের দায়িত্ব।

রাজধানীর হাতিরঝিলের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানের আয়োজন করে রাজশাহী কিংস। ওয়াটার বাসে হাতিরঝিল প্রদক্ষিণ শেষে মুক্তমঞ্চে আয়োজিত অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে মিরাজের নাম অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়। মিরাজের ডেপুটি করা হয়েছে সৌম্য সরকারকে।

আগে থেকেই রাজশাহী কিংসের হয়ে খেলছেন মেহেদী হাসান মিরাজ। এবারও কিংসরা দলে রেখে দিয়েছিল মিরাজকে। তরুণ নেতৃত্বকে বিকাশ করার পথে হাঁটতে গিয়েই মিরাজের কাঁধে নেতৃত্ব তুলে দেয়ার সিদ্ধান্ত নেয় তারা। সবচেয়ে বড় কথা, অধিনায়ক হিসেবে একেবারেই নতুন নন মিরাজ।

অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক থাকাকালেই আলোচনায় উঠে আসেন এই তরুণ ক্রিকেটার। জাতীয় দলে আসার পরও নিয়মিত সদস্য হয়ে গেছেন তিনি। জাতীয় দলের হয়ে গত দুই বছর খেলে হাত পাকিয়ে ফেলেছেন মিরাজ। বাংলাদেশ জাতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবেও ধারণা করা হয় তাকে। বিপিএলে একটি দলের নেতৃত্ব দেয়ার অর্থ, সে পথে মিরাজের অনেকটুকু এগিয়ে যাওয়া।

রাজশাহীর কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনারকে। মিরাজ, সৌম্য এবং ক্লুজনার- এই তিনে মিলে রাজশাহীকে কতদূর এগিয়ে নিতে পারেন, সেটাই এখন দেখার।

রাজশাহী কিংস
মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, জাকির হাসান, কায়েস আহমেদ, ক্রিস্টিয়ান জাঙ্কার, আলাউদ্দিন বাবু, আরাফাত সানি, ফজলে রাব্বি, সৌম্য সরকার, ইসুরু উদানা, লরি ইভেনস, মার্শাল আইয়ুব, কামরুল ইসলাম রাব্বি, রাহায় টেন ডেসকাট, সেকুগে প্রশন্ন, মোহাম্মদ সামি ও মোহাম্মদ হাফিজ।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............