রুহানি ট্রাম্পকে বললেন, সিংহের লেজ নিয়ে খেলবেন না!

0
173
রুহানি ট্রাম্পকে বললেন, সিংহের লেজ নিয়ে খেলবেন না!

আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকার জানা উচিত ইরানের সঙ্গে শান্তি প্রতিষ্ঠা করলে সব শান্তির সন্ধান পাওয়া যাবে। আর তেহরানের বিরুদ্ধে যুদ্ধে যাওয়ার অর্থ হবে নিজেকে সব ধরনের যুদ্ধে জড়িয়ে ফেলা। এমন কড়া ভাষাতেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হুঁশিয়ারি দিলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। বিদেশে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূতদের সঙ্গে সম্প্রতি বৈঠকে বসেন প্রেসিডেন্ট রুহানি। সেখানেই আমেরিকাকে এমন হুঁশিয়ারি দেন।

সম্প্রতি একাধিক ইস্যুতে আমেরিকার সঙ্গে সংঘাত বেড়ে চলছে ইরানের। পরমাণু ক্লাব থেকে বের করে দেওয়া থেকে তেল নিষিদ্ধ করা। একের পর এক নিষেধাজ্ঞা আমেরিকার উপর চাপিয়ে দেওয়া হচ্ছে। এই অবস্থায় উত্তেজনা আরও বাড়ছে। ইরানের কর্মকর্তারা আমেরিকার এই সমস্ত পদক্ষেপকে তেহরানের বিরুদ্ধে ‘অর্থনৈতিক যুদ্ধ’ চাপিয়ে দেয়ার শামিল বলে মন্তব্য করেছেন।

প্রেসিডেন্ট রুহানি আরও বলেন, ইরানের বিরুদ্ধে মার্কিন হুমকি বিপরীত ফল বয়ে আনবে। হুমকি ইরানি জাতিকে ঐক্যবদ্ধ করবে এবং নিশ্চিতভাবেই আমরা আমেরিকাকে এই ক্ষেত্রে পরাজিত করবো। এ ক্ষেত্রে আমাদেরকে হয়ত কিছু মূল্য দিতে হবে তবে বিনিময়ে এর সুফল হবে অনেক বড়। রুহানি আরও বলেন, মার্কিনীদেরকে অবশ্য জানতে হবে যে ইরানি জাতি কখনোই কারও কাছে নতি স্বীকার করবে না।

রুহানি বলেন, ট্রাম্প, আমরা একটি গৌরবময় জাতি এবং অতীতকাল থেকেই এই অঞ্চলের সমুদ্রপথে আমরা নিরাপত্তার গ্যারান্টি দিয়ে আসছি। আপনাকে বলছি, সিংহের লেজ নিয়ে খেলবেন না, এর জন্য কিন্তু আপনাকে অনুতপ্ত হতে হবে।

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here