রূপগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৮

0
34
রূপগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৮

অনলাইন ডেস্ক : রূপগঞ্জে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের অন্তত আটজন আহত হয়েছেন। এ সময় এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা ভাঙচুর ও লুটপাট চালায়। সোমবার দুপুরে উপজেলার হাটাবো টেকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাটাবো আতলাশপুর এলাকার একটি জমি নিয়ে অধ্যাপক মাওলানা সামসুল হকের সঙ্গে একই এলাকার হামিদুল্লাহদের বিরোধ চলে আসছিল। জমিটি নিয়ে ২০০৮ সালে নারায়ণগঞ্জ আদালতে মামলা দায়ের করেন সামসুল হক। পরে আদালত সেই মামলায় ২০১৪ সালে সামসুল হকের পক্ষে রায় দেন।

সোমবার দুপুরে আদালতের রায় অনুযায়ী সামসুল হকসহ তার লোকজন বিল্ডিং নির্মাণের লক্ষ্যে জমিটির মাটি পরীক্ষা করছিলেন। এ সময় প্রতিপক্ষ হামিদুল্লাহ ও তার লোকজন বাধা দিলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে রামদা, চাপাতি, টেঁটা ও বল্লমসহ ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন দুই পক্ষের লোকজন। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত আটজন আহত হন। আহতদের মধ্যে মাওলানা সামসুল হক, জিলানি, আবু জাফর, জামিলা বেগম ও আব্দুর রহমানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে, সংঘর্ষের সময় এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা ভাঙচুর ও লুটপাট চালিয়েছে বলে উভয় পক্ষই দাবি করেছেন। সংঘর্ষের সংবাদ পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে আবারও উত্তেজনার সৃষ্টি হয়। যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

এ বিষয়ে রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল হক বলেন, তদন্ত মোতাবেক উভয় পক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............