শাহনাজের পরিবারকে দিয়ে শুরু হলো উবারের ‘জেনারেশন নেক্সট’

শাহনাজের পরিবারকে দিয়ে শুরু হলো উবারের ‘জেনারেশন নেক্সট’

অনলাইন ডেস্ক : বাংলাদেশে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সার্ভিস উবার তার চালকদের জন্য বিশেষ সুবিধা ও তাদের পরিবারের সদস্যদের জন্য শিক্ষাবৃত্তির সুযোগ দিতে নতুন উদ্যোগ নিয়েছে, যার নাম ‘জেনারেশন নেক্সট’। আর এই উদ্যোগের বাস্তবায়ন শুরু হলো উবারের বাইক রাইড শেয়ারিং সার্ভিস উবার মোটো’র সম্প্রতি আলোচিত চালক শাহনাজ আক্তার পুতুলের পরিবারকে দিয়ে।

উবার বাংলাদেশ তার অফিশিয়াল ব্লগে জানায়: ‘শাহনাজ আক্তার একজন উবার মোটো ড্রাইভার যিনি সাম্প্রতিক সময়ে আলোচনায় এসেছেন তার সাহসিকতা ও কাজের প্রতি তার আনুগত্যের কারণে। উবারকে তার আয়ের মাধ্যম হিসেবে বেছে নিয়ে শাহনাজ তার দুই মেয়েসহ তার পরিবারের দেখাশোনা করেন। শাহনাজ স্বপ্ন দেখেন তার দুই মেয়েকে স্বাধীন ও স্বাবলম্বী করে বড় করে তোলার।

উবার সবসময়ই ড্রাইভার-পার্টনারদের আরো উন্নত জীবন দেয়ার জন্য সচেষ্ট। আমাদের লক্ষ্য, উবারের মাধ্যমে আয়ের পাশাপাশি ড্রাইভার-পার্টনাররা যেন তাদের ও তাদের পরিবারের জন্য আরো নিশ্চিত ভবিষ্যৎ গড়ে তুলতে পারেন। এই লক্ষ্যের প্রতি আরেক ধাপ এগিয়ে যেতেই GenerationNext নামে নতুন এক উদ্যোগ নিয়েছে উবার। এই কার্যক্রমের আওতায় ড্রাইভার-পার্টনারদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে আসার পাশাপাশি নির্বাচিত ড্রাইভার-পার্টনারদের পরিবারের জন্য স্কুলে বৃত্তির ব্যবস্থা করবে উবার।’

এই নতুন প্রকল্পের অংশ হিসেবে প্রতিষ্ঠানটি শাহনাজের নবম ও প্রথম শ্রেণি পড়ুয়া দুই মেয়ের প্রত্যেকের জন্য এক বছরের শিক্ষাবৃত্তির ব্যবস্থা করেছে।

উবারের এই উদ্যোগের বিষয়ে শাহনাজ বলেন, ‘যেহেতু তাদের স্কুলের দায়ভার উবার নিয়েছে, তাই এই অর্থটুকু আমি আমার মেয়েদের ভবিষ্যতের জন্য জমাতে পারবো। একই সাথে তাদের পড়াশোনাটাও নির্বিঘ্নে চালিয়ে যেতে পারব। এই পদক্ষেপের জন্য উবারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

আপনার মন্তব্য লিখুন............