সবই পুড়ল, রইল শুধু ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ (স.)’

সবই পুড়ল, রইল শুধু ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ (স.)’
ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক : পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ আগুন কেড়ে নিয়ে বহু কিছু। আগুনে অঙ্গার হয়েছে ৬৭ প্রাণ। ৪১ জন আহত হয়েছেন। এই আগুনে পুড়ে ছারখার চকবাজারে চুড়িহাট্টার একাধিক ভবন। ওয়াহেদ ম্যানশনের আশপাশের ভবনগুলোও আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে।

চুড়িহাট্টা মোড়ের বাঁ দিককার রাজমনি হোটেলটিও পুড়ে গেছে। পুড়ে গেছে দোকানের আসবাব থেকে শুরু করে সাটারও। সামনের সাইনবোর্ডটাও অবশিষ্ট নেই। ভবন প্রচণ্ড ক্ষতিগ্রস্ত হয়েছে। কিছু অংশ পড়েও গেছে।

তবে হোটেলে প্রবেশদ্বারে সাদা টাইলস খোদাই করে লেখা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ (স.)’ অংশটুকু পুড়েনি। অবিকল অবস্থায় আছে। আরবি ও বাংলা ভাষায় লেখা মুসলমানদের পবিত্র কালিমায়ে তাইয়্যেবা অক্ষত দেখে অনেকেই অবাক হচ্ছেন। এটি অনেকের দৃষ্টিগোচরও হচ্ছে।

অনেক ধর্মানুরাগীর মধ্যে এটি কৌতূহল সৃষ্টি করছে। জটলা পাকিয়ে দাঁড়িয়ে থেকে অনেকে রাজমনি হোটেলের প্রবেশদ্বারে লেখা কালিমা দেখছেন। আর প্রশ্ন করছেন- সবই পুড়ল, কিন্তু কালিমা অক্ষত-এটি কীভাবে সম্ভব।

সরেজমিন গিয়ে দেখা গেছে, বৃহস্পতিবারের আগুনে রাজমনি হোটেলের সামনের সাটার পুড়ে গেছে। দোকানের হাঁড়ি-পাতিলসহ আসবাব পুড়ে গেছে। কালি ও কেমিক্যালের ধোঁয়ার চিহ্ন লেগে আছে হোটেলের সাদা দেয়ালে।

হোটেলের কর্মচারীরা বেঁচে আছেন কিনা কেউ বলতে পারছেন না।

উল্লেখ্য, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। এ ঘটনায় অন্তত ৬৭ জন নিহত হন। আহত হয়েছেন ৪১ জন।

আপনার মন্তব্য লিখুন............