সাংসদদের শপথ বৃহস্পতিবার

0
34
সাংসদদের শপথ বৃহস্পতিবার
ফাইল ছবি

শব্দপাতা ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী সংসদ সদস্যদের শপথ আগামী বৃহস্পতিবার (৩ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সংলাপে অংশ নিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ কথা জানিয়েছেন।

মন্ত্রী বলেন, আগামী ৩ জানুয়ারি সংসদ সদস্যরা শপথ নেবেন। তার আগেই নির্বাচন কমিশনের গেজেট হবে। তিনি আরও বলেন, এটি নিশ্চিত যে শেখ হাসিনার নেতৃত্বে আগামী সরকার গঠিত হতে যাচ্ছে। মহাজোট মানুষের জোট। শয়তান বা ফেরেস্তার জোট নয়। তাই চলার পথে যদি কোনো ভুল হয়ে থাকে তবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

গত রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের ৩০০ আসনের মধ্যে ২৯৯টিতে ভোটগ্রহণ করা হয়। গোলযোগের কারণে স্থগিত হওয়া একটি আসন বাদে ২৯৮টি আসনের ফল ওইদিন রাতে ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচনে ২৫৯টি আসনে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ (নৌকা প্রতীক)। আর জোটগতভাবে তারা আসন পেয়েছে ২৮৮টি। এর বিপরীতে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট (ধানের শীষ) পেয়েছে মাত্র সাতটি আসন।

ভোটে দিতে বাধা, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া এবং কারচুপির অভিযোগ তুলে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের অর্ধশতাধিক প্রার্থী রোববার ভোট চলাকালেই নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এরপর রাতে এক সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন নির্বাচনে কারচুপির অভিযোগ এনে তা বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবি জানান।

ঐক্যফ্রন্টের দাবি নাকচ করে দিয়ে সোমবার সিইসি কে এম নূরুল হুদা এক ব্রিফিংয়ে বলেন, নতুন করে নির্বাচনের সুযোগ নেই। ঐক্যফ্রন্ট লিখিত অভিযোগ দিলেও গেজেট প্রকাশের ক্ষেত্রে তা প্রতিবন্ধকতা হবে না। নির্বাচনে ৮০ শতাংশ ভোট পড়েছে। জনগণ যেভাবে ভোট দিয়েছে, সেভাবেই ভোট হয়েছে। এ নির্বাচন নিয়ে কমিশন সন্তুষ্ট।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............