সারমিন ইসলাম রত্নার ‌‘নীল পরীদের ডানা’

0
47
সারমিন ইসলাম রত্নার ‌‘নীল পরীদের ডানা’

জগলুল হায়দার : আচ্ছা, ঈদ কি কখনো তোমার বাড়িতে এসেছে? চুপি চুপি তোমার সঙ্গে গল্প করেছে? কিম্বা তোমাকে কিছু উপহার দিয়েছে? তুমি ভাবছো কি সব আজগুবি কথা। না বন্ধুরা মোটেও আজগুবি নয়, যদি তুমি সারমিন ইসলাম রত্নার ‘নীল পরীদের ডানা’ বইটি পড়ো তাহলে আমার মতোই বুঝতে পারবে যে ঈদও লক্ষ্মী খুকিদের বাড়ি আসে।

ও হ্যা, তোমাদের জন্য দারুণ একটা সুখবর আছে? তোমাদের কথা ভেবেই ‘দাঁড়িকমা প্রকাশনী’ বইটি নিয়ে এলো এবারের বইমেলায়। মুল্য মাত্র ৭০ টাকা।

আমি ছড়ার লোক। সারমিন ইসলাম রত্নার সঙ্গে ছড়া দিয়েই পরিচয়। জাতীয় দৈনিকে আমি ওর বেশকিছু ছড়া পড়েছি। ওর শিশুতোষ ছড়াগুলো ভালোলাগে আমার। তবে ছড়ার পাশাপাশি চমৎকার গল্পও লেখে সারমিন। তার কয়েকটা পড়া হয়েছে। খুশির খবর হলো সারমিনের এই শিশু মনোরঞ্জনী গল্পগুলোই এবার দুই মলাটে আবদ্ধ হয়েছে। বইটিতে মোট তিনটি গল্প রয়েছে। সারমিনের গল্প যেমন সুন্দর তেমনি নামগুলোও খুব মজার। এই যেমন- নীল পরীদের ডানা, বর্ষামেয়ে ও তুষির ঈদ উপহার। কি সুন্দর নাম তাই না? হুম এই সুন্দর সুন্দর নামের মজার গল্পগুলো তোমরা আজই পড়ে নাও।

ছোট্ট বন্ধুরা আমার বিশ্বাস গল্পগুলো পড়ে যে আনন্দ আমি পেয়েছি সেই আনন্দ তোমরাও পাবে। আমি ‘নীল পরীদের ডানা’ এবং সারমিন ইসলাম রত্নার সাফল্য কামনা করি।

লেখক-
জগলুল হায়দার
ছড়াকার

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............