সুনামগঞ্জ-৫ আসনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করতে প্রস্তুত শামীম আহমেদ চৌধুরী

0
2201
সুনামগঞ্জ-৫ আসনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করতে প্রস্তুত শামীম আহমেদ চৌধুরী

দোয়ারাবাজার প্রতিনিধি : আগামী জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৫ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ও সুনামগঞ্জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক শামীম আহমেদ চৌধুরী সকল গোয়েন্দা প্রতিবেদন এবং জনপ্রিয়তার ভিত্তিতে সবার থেকে এগিয়ে শামীম আহমেদ চৌধুরী। দীর্ঘদিন থেকে স্থানীয় মানুষের সুখে দুঃখে পাশে থাকার কারণে সবার ভালবাসা তিনি বরাবরই পেয়ে এসেছেন।

ছাতক-দোয়ারাবাজারের জনগণ তাকে ভালবেসে বলে ‘মাটি ও মানুষের নেতা’। ছাতক-দোয়ারা আওয়ামীলীগের যে কোন সভা সমাবেশে সবচেয়ে বেশী জন সমাগম হয় শামীম আহমেদ চৌধুরীর। যে কোন মিছিল মিটিং-এ। শামীম আহমেদ চৌধুরীর সৎ রাজনীতিবিদ হিসেবে সকল মহলে পরিচিত। অন্য নেতাদের মতো তার বিরুদ্ধে অর্থনৈতিক কোন দুর্নীতির অভিযোগ কেউ কখনও করতে পারেনি। এই হিসেবে, সুনামগঞ্জ-৫ আসনে বিএনপির যত ভোট ব্যাংকই থাকুক না কেন, শামীম আহমেদ চৌধুরী নৌকা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করলে কেউ তাকে পরাজিত করতে পারবে না। কেননা, শুধুমাত্র ব্যক্তিগত জনপ্রিয়তা দিয়েই তিনি নির্বাচিত হতে পারবেন বলে মনে করে উক্ত আসনের বেশীর ভাগ মানুষ।

জীবনযুদ্ধের প্রায় প্রতিটি ক্ষেত্রে সফলতার স্বর্ণশিখরে প্রত্যাবর্তন করার এক অনন্য ব্যক্তিত্ব শামীম আহমেদ চৌধুরী। মেধা, শ্রম ও বিরল প্রকৃতির অনিন্দ্য সুন্দর বিচক্ষণতাকে এক সুতোয় গেঁথে সৃষ্টি সুখের উল্লাসে ইতিমধ্যে তিনি নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। সমাজের রন্ধ্রে রন্ধ্রে থাকা নানা অসঙ্গতিকে বিচক্ষণতার সাথে পেছনে ফেলে ইতিবাচকতার বাংলাদেশ বিনির্মাণে দৃঢ়ভাবে সংকল্পবদ্ধ এই মানুষটি আজ তাঁর এলাকা ছাতক-দোয়ারা তথা সারাবাংলার মানুষের কাছে অহংকার হিসেবে প্রতীয়মান থাকবে।

তিনি সবেক কেন্দ্রীয় ছাত্র নেতা ছিলেন বর্তমানে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাধকের দায়িত্বে আছেন। বর্তমানে ছাতক দোয়ারার মানুষকে ডিজিটাল বাংলাদেশ গড়ার অপ্রতিরোধ্য সংগ্রামে সমাজের নিপীড়িত মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিয়েছেন তিনি। পরম আস্থাভাজন বাবা-মা, বড় ভাই ছাতকের জনপ্রিয় তিনবারের মেয়র আবুল কালাম চৌধুরী ও জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের কাছ থেকে শিক্ষা লাভ করা আজকের এই শামীম আহমেদ চৌধুরী। তাঁর এলাকার শোষিত ও নিপীড়িত জনগণের কাছে শামীম আহমেদ চৌধুরী যেন একটি ‘আশার আলো’।

সুনামগঞ্জ-৫ আসনের তৃণমূল আওয়ামীলীগ ও সর্বস্তরের জনগণ ইতিমধ্যে শামীম আহমেদ চৌধুরীকে নিয়ে তাঁদের আগামীর পথচলার পরিকল্পনা করে চলেছেন। নিজ দায়িত্বে তাঁরা তাঁদের পরম আস্থার ঠিকানা শামীম আহমেদ চৌধুরী জয়গান করে যাচ্ছেন। সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারার) সর্বস্তরের জনগণ একতাবদ্ধ হয়ে শামীম আহমেদ চৌধুরীকে সাংসদ সদস্য হিসেবে পেতে আশাবাদ ব্যক্ত করেছেন। সুনামগঞ্জ-৫ আসনের সকল জরিপে শীর্ষে আছেন শামীম আহমেদ চৌধুরী। তৃণমূলে জনপ্রিয়তার বিবেচনায় শামীম আহমেদ চৌধুরীর পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে।

আপনার মন্তব্য লিখুন............

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here