সোমবার ঐক্যফ্রন্টের, মঙ্গলবার আ’লীগ ও বিএনপির ইশতেহার

0
66
সোমবার ঐক্যফ্রন্টের, মঙ্গলবার আ’লীগ ও বিএনপির ইশতেহার

অনলাইন ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সোমবার জাতীয় ঐক্যফ্রন্ট এবং মঙ্গলবার আওয়ামী লীগ ও বিএনপির ইশতেহার প্রকাশ করা হবে। রাজধানীতে সংবাদ সম্মেলনে ইশতেহার প্রকাশ করবে নির্বাচনের মাঠের জোট ও দলগুলো।

জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার সোমবার সকাল সাড়ে ১০টায় পূর্বাণী হোটেলে ঘোষণা করা হবে। জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ইশতেহার ঘোষণা করবেন। ঐক্যফ্রন্টের এই ইশতেহারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর মধ্যে ক্ষমতার ভারসাম্য ও পরপর দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী পদে না থাকার

প্রতিশ্রুতি ছাড়াও নির্বাচনকালীন নির্দলীয় সরকার ব্যবস্থা, প্রশাসনিক সংস্কার ও বিকেন্দ্রীকরণ, মৌলিক অধিকার রক্ষায় বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, পিএসসি এবং জেএসসি পরীক্ষা বাতিল, চাকরিতে প্রবেশের সময়সীমা বাড়ানো, নারীর নিরাপত্তা এবং ক্ষমতায়নসহ বিভিন্ন বিষয়কে প্রাধান্য দেওয়া হচ্ছে।

নির্বাচিত হতে পারলে পাঁচ বছরের শাসনকালে যেসব প্রতিশ্রুতি বাস্তবায়ন করা যাবে, সেগুলোর ওপর জোর দিয়েছে ঐক্যফ্রন্ট।

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকাশ করা হবে। ইশতেহার প্রকাশ করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘সমৃদ্ধির অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য বাংলাদেশ’- মূল স্লোগান সামনে রেখে ক্ষমতাসীন দলের ইশতেহারে উন্নয়ন-সমৃদ্ধির ধারাবাহিকতা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় থাকছে।

৬৪ পৃষ্ঠার এই ইশতেহারের পাশাপাশি একটি সংক্ষিপ্তসারও করা হয়েছে, যেটি মূলত আওয়ামী লীগপ্রধান শেখ হাসিনা সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করবেন। সেই সঙ্গে আবারও ক্ষমতায় যেতে পারলে ২১ দফা অঙ্গীকার তুলে ধরে সেগুলো বাস্তবায়নের প্রতিশ্রুতিও ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।

বিএনপির নির্বাচনী ইশতেহার মঙ্গলবার বিকেল ৩টায় গুলশানের লেক শোর হোটেলে সংবাদ সম্মেলন থেকে ঘোষণা করা হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইশতেহার ঘোষণা করবেন বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য লিখুন............